shono
Advertisement

‘ও মোটেও আমার বন্ধু ছিল না’, ধোনিকে নিয়ে বিস্ফোরক যুবরাজ

মাঠে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রেও মতানৈক্য ছিল দুই তারকার।
Posted: 03:57 PM Nov 05, 2023Updated: 04:31 PM Nov 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনি ও যুবরাজ সিং (Yuvraj Singh)। ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ের অন্যতম প্রধান দুই কারিগর। একসঙ্গে ক্রিজে থেকে ভারতের ট্রফি জয় নিশ্চিত করেছিলেন দুই তারকা। ২০০৭ সালেও টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলেন। তবে মাঠের মধ্যে সদ্ভাব থাকলেও ব্যক্তিগত জীবনে তাঁদের মধ্যে মোটেও বন্ধুত্ব ছিল না। একটি সাক্ষাৎকার দিতে গিয়ে এমন বিস্ফোরক মন্তব্য করলেন ২০১১ বিশ্বকাপের প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট। তবে একই সঙ্গে ধোনির (Mahendra Singh Dhoni) প্রশংসা করতেও ভোলেননি যুবরাজ।

Advertisement

ইউটিউবে একটি সাক্ষাৎকার দিতে গিয়ে প্রাক্তন ভারতীয় অলরাউণ্ডার বলেন, “আমি আর মাহি মোটেও ঘনিষ্ঠ বন্ধু নই। একসঙ্গে ক্রিকেট খেলতাম তাই সদ্ভাব ছিল। কিন্তু আমার আর ধোনির জীবনযাত্রা একদম আলাদা রকমের, তাই বন্ধুত্ব গড়ে ওঠা সম্ভব হয়নি। ধোনি যখন অধিনায়ক ছিল আমি তখন ভাইস ক্যাপ্টেন ছিলাম। দেশের হয়ে খেলার সময়ে নিজেদের ১০০ শতাংশ দিয়েছি সবসময়ে।” 

[আরও পড়ুন: বিরাটের ৩৫তম জন্মদিনে শুভেচ্ছা জানাতে ইডেনে এবি ডিভিলিয়ার্স, দেখুন ভাইরাল ভিডিও]

এই সাক্ষাৎকারেই যুবি জানান, অধিনায়ক ধোনির সঙ্গে অনেক ক্ষেত্রেই তাঁর মতের অমিল হতো। ধোনির নেওয়া সিদ্ধান্তের সঙ্গে একমত হতে পারতেন না যুবরাজ। অন্যদিকে যুবির সিদ্ধান্তও ঠিক বলে মনে হত না ধোনির। যদিও তার প্রভাব পড়েনি দলের পারফরম্যান্সে। ভারতীয় দলের জার্সি গায়ে মাঠে নামলে সকলেই নিজের সেরাটা দিতেন। যুবরাজের মতে, একই দলের সদস্যদের মধ্যে বন্ধুত্ব নাই থাকতে পারে তবে দলের হয়ে সকলেই নিজের সেরাটা দেন।

তবে যুবরাজের কেরিয়ার নিয়ে মূল্যবান পরামর্শ দিয়েছিলেন ধোনি। ক্যানসারকে হারিয়ে জাতীয় দলে কামব্যাক করলেও একটা সময়ের পরে ব্রাত্য় হয়ে পড়েন যুবি। সেই সময়ে ধোনির পরামর্শেই নিজের কেরিয়ারের সিদ্ধান্ত নেন। সাক্ষাৎকারে যুবি বলেন, “২০১৯ সালের বিশ্বকাপের আগে ধোনি আমাকে বলে, নির্বাচকরা তোমার কথা ভাবছেন না। সেখান থেকেই আমি আসল ছবিটা জানতে পারি। ওই সিদ্ধান্তের পরই নিজের কেরিয়ার আর এগিয়ে নিয়ে যাব কিনা সেই বিষয়ে ভাবনাচিন্তা শুরু করি।”

[আরও পড়ুন: বিরাটের জন্মদিনে এ কেমন পোস্ট অনুষ্কার! মাথায় হাত পড়ল ‘বার্থ ডে বয়’-এর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement