shono
Advertisement

৪ বছরে ৮৭ কেজি ওজন কমিয়ে তাক লাগাল স্থুলকায় কিশোর, ভাইরাল ছবি

বছর চারেক আগে কিশোরের ওজন ছিল ১৫০ কেজি। The post ৪ বছরে ৮৭ কেজি ওজন কমিয়ে তাক লাগাল স্থুলকায় কিশোর, ভাইরাল ছবি appeared first on Sangbad Pratidin.
Posted: 11:32 AM Jan 27, 2020Updated: 11:32 AM Jan 27, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৬ সালে অর্থাৎ বছর চারেক আগে ওজন ছিল ১৫০ কেজি। স্থূলাকার কিশোর হিসেবে গোটা বিশ্বকে বিস্মিত করেছিল ১০ বছরের আর্য পারমানা। কিন্তু চার বছর পর তার কীর্তিতে আরও অবাক সকলে। কারণ এই চার বছরে ৮৭ কেজি ওজন কমিয়ে ফেলেছে সে।

Advertisement

হ্যাঁ, ঠিকই পড়েছেন। চার বছরে এই বিপুল পরিমাণ ওজনই ঝরিয়ে ফেলেছে ইন্দোনেশিয়ার কিশোর। সোশ্যাল মিডিয়ার বাসিন্দারা আর্যর সঙ্গে পরিচিত হয়েছেন অনেক আগেই। তার স্থূলাকার শরীরের ছবি ছড়িয়ে পড়েছিল নেটদুনিয়ায়। বাংলার প্রয়াত লোকমানের মতোই অনেকটা দেখতে লাগত তাকে। তবে এবার সামনে এসেছে ওজন কমানোর পর তার বর্তমান চেহারা। যা এককথায় অবিশ্বাস্য। কারণ এতখানি ওজন কমিয়ে ফেলার কাজটা নেহাত সহজ ছিল না। অস্ত্রোপচার নয়, শুধুমাত্র নির্দিষ্ট ডায়েট মেনে আর শরীরচর্চা করেই এমন অসাধ্য সাধন করে দেখিয়েছে আর্য। একটা সময় যার ওঠা-বসা করাটাই ছিল চ্যালেঞ্জের ব্যাপার, সে আজ আর পাঁচটা কিশোরের মতোই সুস্থ-স্বাভাবিক।

[আরও পড়ুন: ব্রেন ডেথে মৃত মায়ের অঙ্গদান, নজির ১০ বছরের ছেলের]

প্রথমে শুধু ওঠা-বসা আর পাঞ্চিং দিয়ে শুরু হয়েছিল আর্যর শরীরচর্চা। এরপর ধীরে ধীরে ব্যায়াম করতে থাকে সে। এখন লোহাও তুলতে পারে আর্য। যদিও শিশু অবস্থায় এমন স্থূলাকার চেহারা ছিল না তার। ৮ বছর বয়স থেকে হঠাৎই লাফিয়ে লাফিয়ে বাড়তে থাকে তার ওজন। ১০ বছর বয়সে চেহারা একেবারে অস্বাভাবিক হয়ে ওঠায় গোটা দুনিয়ার নজরে পড়ে সে। তারপরই ইন্দোনেশিয়া সরকার আর্যর চিকিৎসার দায়িত্ব নেয়। আর চার বছরে ইচ্ছাশক্তিতে ভর করেই ৮৭ কেজি ওজন কমিয়ে বিশ্বকে চমকে দিয়েছে সে।

আর্যর প্রশিক্ষক অ্যাড সংবাদমাধ্যমকে জানান, ওজন কমানোর পুরো কৃতিত্বই আর্যর। তিনি শুধু পাশে থেকে সাহায্য করেছেন। অতিরিক্ত ওজনের জন্য খেলতেও পারত না সে। তবে এখন ও দিব্যি ফুটবল খেলে বন্ধুদের সঙ্গে। ওজন কমানোর পর আর্যর অতিরিক্ত মেদের ভাঁজ অস্ত্রোপচার করে সরিয়েছেন চিকিৎসকরা। ১৪ বছরের কিশোর চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল, মনের জোর থাকলে অসম্ভব কিছুই নয়।

[আরও পড়ুন: পা দিয়ে অনবদ্য ক্যারম খেলা, ভাইরাল বিশেষ ক্ষমতা সম্পন্ন যুবকের ভিডিও]

The post ৪ বছরে ৮৭ কেজি ওজন কমিয়ে তাক লাগাল স্থুলকায় কিশোর, ভাইরাল ছবি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার