shono
Advertisement

Breaking News

Rekha Patra

হাই কোর্টে মিলল জামিন, বসিরহাটে ভোটের আগে স্বস্তিতে রেখা পাত্রর ৫ সঙ্গী

Published By: Sayani SenPosted: 05:40 PM May 30, 2024Updated: 06:33 PM May 30, 2024

গোবিন্দ রায়: সপ্তম দফায় বসিরহাটে নির্বাচন (West Bengal Lok Sabha Election 2024)। তার আগে স্বস্তিতে বিজেপি প্রার্থী রেখা পাত্রর (Rekha Patra) ৫ সঙ্গী। রেখার পাঁচ সঙ্গী অজিত সর্দার, গীতা বর, সুপ্রকাশ মণ্ডল, উৎপল মাইতি, সুদেব দে-র জামিন মঞ্জুর করল কলকাতা হাই কোর্ট। হাই কোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের ডিভিশন বেঞ্চের নির্দেশ অনুযায়ী, থানার বাইরে থাকতে পারবেন তাঁরা। ভোটদান প্রক্রিয়ায় অংশও নিতে পারবেন তাঁরা।

Advertisement

গত ৬ মে, অস্ত্র নিয়ে হামলার ঘটনায় ফের সন্দেশখালি (Sandeshkhali) উত্তপ্ত হয়ে ওঠে। অভিযোগ, অস্ত্র হাতে একদল হামলার চেষ্টা করে এবং বিজেপি (BJP)সমর্থকরা তা রুখে দেন। উদ্ধার হয় অস্ত্রগুলি। কিন্তু হামলা চালানোর অভিযোগ উঠেছিল যাদের বিরুদ্ধে, তারা কেউ গ্রেপ্তার হয়নি এখনও। সেই ঘটনার পর থানার সামনে বিক্ষোভ দেখায় বিজেপি। এর পর আবার দিলীপ মল্লিক নামে একজনের বাড়িতে ৪০-৫০ জন লাঠি নিয়ে হামলা করে বলে অভিযোগ ওঠে। তাতে পালটা অভিযোগ করা হয় দিলীপ মল্লিকের তরফে। নাম জড়ায় বিজেপি প্রার্থী রেখা পাত্ররও। এসব নিয়ে মামলা দায়ের হয়।

[আরও পড়ুন: পুঞ্চ হাইওয়ে থেকে খাদে পড়ল যাত্রীবাহী বাস, কাশ্মীরের ভয়াবহ দুর্ঘটনায় মৃত কমপক্ষে ১৫]

এই সংক্রান্ত মামলায় গত মঙ্গলবার হাই কোর্টে (Calcutta HC) শুনানির সময় রাজ্যের তরফে জানানো হয়, ওই ঘটনার খবর পেয়ে পুলিশ স্বতঃপ্রণোদিত মামলা করেছে। প্রচুর অস্ত্র উদ্ধার হয়েছে। তবে অভিযুক্তরা এখনও গ্রেপ্তার হয়নি। এর পর বিচারপতি জয় সেনগুপ্তর পর্যবেক্ষণ, এটা দুর্ভাগ্যজনক যে এতদিনেও অভিযুক্ত ধরা পড়ল না। অথচ অস্ত্র উদ্ধার হল। কারা থানার সামনে থেকে ব্যারিকেড সরানোর চেষ্টা করল, পুলিশকে তো খুঁজে বের করতে হবে। আবার দিলীপ মল্লিকের বাড়িতে হামলা কারা করল, তাও খুঁজে বের করতে হবে পুলিশকেই। এসব বক্তব্যের পর বিচারপতি নির্দেশ দেন, গত ১২ মে পুলিশ যে FIR দায়ের করেছে, তার উপরও স্থগিতাদেশ জারি করা হল। এবার হাই কোর্টের নির্দেশে স্বস্তি পেলেন রেখা পাত্রর পাঁচ সঙ্গীও।

[আরও পড়ুন: অনুব্রতর বুলি এবার বিরোধী শিবিরেও! শেষবেলার প্রচারে সজল ঘোষের গলায় ‘চড়াম চড়াম’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • স্বস্তিতে বিজেপি প্রার্থী রেখা পাত্রর ৫ সঙ্গী।
  • হাই কোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের ডিভিশন বেঞ্চের নির্দেশ অনুযায়ী, থানার বাইরে থাকতে পারবেন তাঁরা।
  • ভোটদান প্রক্রিয়ায় অংশও নিতে পারবেন তাঁরা।
Advertisement