shono
Advertisement

Coronavirus Update: ফের ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ, উৎসবের মরশুমে বাড়ছে উদ্বেগ

গত ২৪ ঘণ্টায় বাড়ল সংক্রমণ ও মৃতের সংখ্যাও।
Posted: 08:18 PM Aug 31, 2022Updated: 09:34 PM Aug 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড গ্রাফ। গত ২৪ ঘণ্টায় একধাক্কায় অনেকটাই বাড়ল সংক্রমণ। বাড়ল মৃতের সংখ্যাও। স্বাভাবিকভাবেই সংক্রমণ ও মৃতের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে উদ্বেগ। 

Advertisement

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৭২ জন। তার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২১ লক্ষ ৭ হাজার ৫০ জন। ভাইরাসের ছোবলে প্রাণ গিয়েছে ৩ জনের। এখনও পর্যন্ত বাংলায় করোনার বলি মোট ২১ হাজার ৪৬৫ জন। মৃত্যুহার ১.০২ শতাংশ। বুধবার করোনায় আক্রান্ত ও মৃতের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে উদ্বেগ।

[আরও পড়ুন: ‘পেপারওয়েট নিয়ে এজলাসে যাই না’, ফের বিচারপতি গঙ্গোপাধ্যায়কে খোঁচা অরুণাভর]

এদিন কমল সুস্থতাও। বুধবার ভাইরাসকে হারিয়েছেন ৩০৫ জন। যা মঙ্গলবারের তুলনায় কম। এখনও পর্যন্ত ভাইরাসকে হারিয়েছেন ২০ লক্ষ ৮৩ ৬০ জন। সুস্থতার হার ৯৮.৮৬ শতাংশ। ফের করোনা আক্রান্ত শনাক্তকরণে নমুনা পরীক্ষার উপর জোর দেওয়া হচ্ছে। গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৬টি কোভিড টেস্ট হয়েছে। এখনও পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে মোট ২ কোটি ৬২ লক্ষ ৮৮ হাজার ৭৩৪টি। পজিটিভিটি রেট ২.৭২ শতাংশ।

করোনার বাড়বাড়ন্ত ঠেকাতে ফের টিকাকরণের উপরেও দেওয়া হয়েছে জোর। এদিন রাজ্যজুড়ে মোট ১ লক্ষ ৭২ হাজার ৪২১ ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছে। প্রিকশন ডোজ দেওয়া হয়েছে ১ কোটি ৩৬ লক্ষ ৭ হাজার ৪৩৮টি। গণেশ চতুর্থী দিয়ে শুরু হয়েছে উৎসবের মরশুম। দোরগোড়ায় কড়া নাড়ছে দুর্গাপুজো। তার আগে ঊর্ধ্বমুখী কোভিড গ্রাফ দেখে ফের আতঙ্কে ভুগতে শুরু করেছেন বঙ্গবাসী। এই পরিস্থিতিতে কোভিড সতর্কতা মেনে চলার নির্দেশ বিশেষজ্ঞদের। মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারের ক্ষেত্রে বিশেষ জোর দিতে বলছেন তাঁরা। সামান্য অসাবধানতায় বড় বিপদ হতে পারে বলেই মনে করছেন অভিজ্ঞরা।

[আরও পড়ুন: বিধাননগরের এমপি-এমএলএ আদালতে হাজিরার নির্দেশ, কলকাতায় আসবেন অনুব্রত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার