shono
Advertisement

Breaking News

COVID-19: অনেকটাই নিয়ন্ত্রণে রাজ্যের করোনা গ্রাফ, বাড়ছে সুস্থতার হার

গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে চারজনের।
Posted: 07:28 PM Aug 21, 2022Updated: 07:41 PM Aug 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার টিকাকরণে জোর দিয়ে নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে রাজ্যের করোনা সংক্রমণ। গত কয়েকদিনের পরিসংখ্যান দেখলেই বোঝা যাবে, বাংলাজুড়ে বেড়েছে বুস্টার ডোজ নেওয়ার হার। আবার আগের তুলনায় অনেকটাই কমেছে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা।

Advertisement

বরিবার রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২৯৬ জন। দৈনিক পজিটিভিটি রেট কমে হয়েছে ৩.০৭ শতাংশ। স্বস্তি দিয়ে সব রাজ্যেই একশোর নিচে দৈনিক আক্রান্তের সংখ্যা। কলকাতায় একদিনে আক্রান্ত ৭১ জন। সংক্রমণের দিক থেকে তিলোত্তমার পরই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় একদিনে আক্রান্ত ৬৬ জন। এরপরেই তালিকায় রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় সেখানে সংক্রমিত ২৭ জন। ঝাড়গ্রাম ও উত্তর দিনাজপুরে একদিনে কারও শরীরে করোনার থাবা বসেনি। রাজ্যের মোট করোনা সংক্রমিতের সংখ্য়া ২১ লক্ষ ৪ হাজার ৭৫৫ জন। 

[আরও পড়ুন: ১৮ বছরের লড়াই নিমেষে মিথ্যে! ধর্ষকদের ‘হিরো’ হতে দেখে হতবাক বিলকিসের স্বামী]

তবে এখনও মারণ ভাইরাস কাড়ছে প্রাণ। গত ২৪ ঘণ্টাতেই যেমন রাজ্যে মৃত্যু হয়েছে চারজনের। এখনও পর্যন্ত মারণ ভাইরাসের বলি মোট ২১ হাজার ৪৪১ জন। মৃত্যু হার ১.০২ শতাংশ। বুলেটিন বলছে, একদিনে রাজ্যে কোভিড থেকে সুস্থ হয়েছেন ৪৮২ জন। এখনও পর্যন্ত বাংলার ২০ লক্ষ ৭৯ হাজার ৪২৩ জন ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী। বর্তমানে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৮.৮০ শতাংশ। আপাতত হোম আইসোলেশনে রয়েছেন ৩,৭৮০ জন। আর হাসপাতালে ভরতি ১১১ জন করোনা আক্রান্ত। এদিকে, বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা রোগী কমে হয়েছে ৩,৮৯১।

কোভিডবিধি উঠে গেলেও সংক্রমণ রুখতে নমুনা পরীক্ষা চলছে। একদিনে ৯ হাজার ৬৩৪টি নমুনা পরীক্ষা হয়েছে। টেস্টিংয়ের পাশাপাশি টিকাকরণও চলছে জোরকদমে। গত ২৪ ঘণ্টায় করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে ১ লক্ষ ৩৫ হাজার ৯১৯ জন।

[আরও পড়ুন: কলকাতার পর এবার ‘নতুন’ তৃণমূলের আবির্ভাব নিয়ে বিতর্কিত পোস্টার, তুঙ্গে রাজনৈতিক তরজা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার