shono
Advertisement

প্রাথমিক শিক্ষায় দেশের সেরা বাংলা! টুইট আপ্লুত মুখ্যমন্ত্রীর

কোভিড কালেও এই সাফল্যে শিক্ষক, অভিভাবকদের অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী।
Posted: 12:39 PM Dec 17, 2021Updated: 08:21 PM Dec 17, 2021

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: আবারও বাংলার মুকুটে নতুন পালক। এবার প্রাতিষ্ঠানিক শিক্ষাক্ষেত্রে দেশের সেরা পশ্চিমবঙ্গ (West Bengal)। সুখবরটি নিজেই টুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই বিরল কৃতিত্বের জন্য তিনি শিক্ষক, অভিভাবক এবং শিক্ষাদপ্তরের প্রত্যেক কর্মীকে অভিনন্দন জানিয়েছেন। কোভিডকালেও শিক্ষাক্ষেত্রে বিশেষত প্রাথমিক শিক্ষায় এমন সাফল্যে উচ্ছ্বসিত রাজ্যবাসী।

Advertisement

অক্ষরজ্ঞান এবং সংখ্যাজ্ঞান। গ্রামগঞ্জের ছোট শিশুদের এই প্রাথমিক শিক্ষা (Primary Education) গ্রহণেও অনেক বাধাই থাকে। তবে সবরকম বাধা কাটিয়ে বাংলা এগিয়ে গিয়েছে প্রাতিষ্ঠানিক শিক্ষাদানে। স্কুলে হোক কিংবা করোনা আবহে অনলাইন শিক্ষা অথবা পাড়ায় ঘুরে ঘুরে ছোটদের অ, আ, ক, খ কিংবা সংখ্যা শেখানোয় অনেকটাই এগিয়ে এ রাজ্য। সম্প্রতি দেশের সব বড় শহর নিয়ে এই সমীক্ষায় দেখা গিয়েছে, সবাইকে পিছনে ফেলে সাফল্যের শীর্ষে পশ্চিমবঙ্গ। টুইটে এই খবর শেয়ার করে মুখ্যমন্ত্রীর দাবি, রাজ্যের কাছে এটা বিরাট সাফল্য। যার কাণ্ডারী শিক্ষক, অভিভাবক – সকলেই।

[আরও পড়ুন: ট্রেন বাতিলের জেরে বিক্ষোভে নিত্যযাত্রীরা, তীব্র উত্তেজনা তালান্ডু স্টেশনে]

এই প্রথম নয়। এর আগে রাজ্যের স্কুলশিক্ষা ও উচ্চশিক্ষা বিভাগ সাফল্যের জন্য জিতে নিয়েছিল জাতীয় স্তরের ‘স্কচ পুরস্কার’ (SKOCH Award)। করোনা আবহেও গত ২ বছরে অনলাইন শিক্ষার মাধ্যমে যেভাবে পড়ুয়াদের কোনওরকম ক্ষতির মুখ থেকে রক্ষায় উদ্যোগ নিয়েছে রাজ্যের শিক্ষাদপ্তর, তা নজিরবিহীন। এবং প্রত্যেক কর্মীদের নিরন্তর প্রচেষ্টাতেই এই সাফল্য বলে মনে করেন মুখ্যমন্ত্রী।  তাই এর সিংহভাগ কৃতিত্ব তিনি তাঁদেরই দিয়েছেন। পাশাপাশি বাংলাই যে ভারতসেরা হওয়ার যোগ্য, তা আরও একবার প্রমাণিত হল। 

[আরও পড়ুন: পুরীর ধাঁচেই জগন্নাথ মন্দির দিঘায়, ১২৮ কোটি টাকা বরাদ্দ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার