shono
Advertisement

পৌষ সংক্রান্তির আগে শীতের কামড়! অনেকটা কমল তাপমাত্রা

আগামী বুধবার থেকে ফের বদলাবে আবহাওয়া।
Posted: 10:42 AM Jan 12, 2024Updated: 01:24 PM Jan 12, 2024

নিরুফা খাতুন: অবশেষে হাসি ফুটল শীতপ্রেমীদের মুখে। পৌষ সংক্রান্তির আগে কলকাতার (Kolkata) তাপমাত্রা নামল ১৪ ডিগ্রির ঘরে। জেলার পাশাপাশি শহরজুড়েও শীতের আমেজ। পথঘাট মুড়েছে কুয়াশায়।

Advertisement

শুক্রবার সকালে একধাক্কায় বদলছে আবহাওয়া। তাপমাত্র কমেছে বেশ খানিকটা। কুয়াশায় মুড়েছে চারপাশ। আগামী ২ দিন আরও কমবে তাপামাত্রা। পারদ পতন হলেও পৌষ সংক্রান্তি অর্থাৎ মকরস্নানের দিনে হাড় কাঁপানো শীত উপভোগ করতে পারবে না রাজ্যবাসী। ফলে শীতপ্রেমীদের খানিকটা হতাশ হতেই হবে। হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার থেকে আবহাওয়া বদলাবে। তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে শুরু করবে। বৃহস্পতিবার ও শুক্রবার দক্ষিণবঙ্গের জেলাগুলোতে খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা।

[আরও পড়ুন: নিজের মৃত্যু কি আগেই বুঝতে পেরেছিলেন বিবেকানন্দ! কী হয়েছিল শেষ দিন?]

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, দার্জিলিংয়ে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা সোম থেকে বুধবারের মধ্যে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ফের বৃষ্টির আশঙ্কা দার্জিলিংয়ে। সিকিমে বৃষ্টি ও তুষারপাতের প্রভাব পড়বে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। ঘন কুয়াশার সতর্কতা উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং, কালিম্পং-এ। মাঝারি থেকে ঘন কুয়াশার দাপট থাকবে আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায়। ঘন কুয়াশার সতর্কতা মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে সবথেকে বেশি। প্রসঙ্গত, দক্ষিণ ভারত থেকে উত্তর-পূর্ব মৌসুমী বায়ুর বিদায় পর্ব শুরু হবে ১৫ জানুয়ারি। মাঘের শুরুতেই বর্ষার বিদায় পর্ব শুরু হবে দক্ষিণ ভারত থেকে। আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ১৬ই জানুয়ারি মঙ্গলবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে।

[আরও পড়ুন: বিলকিস কাণ্ডে ৯ অভিযুক্ত নিখোঁজ! তালা ঝুলছে গুজরাটের গ্রামের বাড়িতে!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement