shono
Advertisement

সাগর দত্ত মেডিক্যালে করোনা চিকিৎসা নিয়ে ক্ষোভ, কর্মবিরতিতে ইন্টার্ন-জুনিয়র ডাক্তাররা

কোভিড হাসপাতাল হওয়ায় পড়াশোনায় ক্ষতি হবে, অভিযোগ বিক্ষোভকারীদের। The post সাগর দত্ত মেডিক্যালে করোনা চিকিৎসা নিয়ে ক্ষোভ, কর্মবিরতিতে ইন্টার্ন-জুনিয়র ডাক্তাররা appeared first on Sangbad Pratidin.
Posted: 08:50 AM Jun 11, 2020Updated: 09:46 AM Jun 11, 2020

ব্রতদীপ ভট্টাচার্য: সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতালকে কোভিড (COVID) হাসপাতালে রূপান্তর করায় এবার নয়া জটিলতা। স্বাস্থ্য দপ্তরের এই সিদ্ধান্তের প্রতিবাদে অবস্থানে বসল শতাধিক ইন্টার্ন ও জুনিয়র ডাক্তাররা। তাঁদের কথায়, সাগর দত্তকে কোভিড হাসপাতাল করার জেরে তাঁদের পঠনপাঠন ব্যাহত হচ্ছে। তাই এই সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

Advertisement

সাগর দত্ত হাসপাতালকে কোভিড হাসপাতালে রূপান্তরিত করার প্রতিবাদে মঙ্গলবার বিক্ষোভ দেখিয়েছিলেন স্থানীয়রা। এবার ওই মেডিক্যাল কলেজ হাসপাতালের পড়ুয়ারাও শামিল প্রতিবাদে। বুধবার দুপুর থেকে হাসপাতালের ইন্টার্ন এবং তৃতীয় ও চতুর্থ বর্ষের ছাত্রছাত্রীরা কর্মবিরতি ও অবস্থান বিক্ষোভ শুরু করেন। তাঁরা এদিন কলেজ কর্তৃপক্ষের কাছে একাধিক দাবি পেশ করেন। সেগুলির মধ্যে প্রধান হল, কোভিড হাসপাতাল ঘোষণার সিদ্ধান্তের প্রত্যাহার করতে হবে। তাঁদের যুক্তি, কোভিড হাসপাতালে পরিণত হওয়ায়, সাগর দত্ত হাসপাতালে সাধারণ রোগীদের চিকিৎসা এখন বন্ধ। যার ফলে অস্ত্রোপচার থেকে অন্যান্য চিকিৎসা ক্লিনিক্যাল ক্লাস বন্ধ হয়ে যাবে। এর প্রভাব পড়বে তাঁদের পড়াশোনায়।

[আরও পড়ুন: চূড়ান্ত অমানবিক! রাস্তায় পড়ে কাতরাতে কাতরাতে মৃত্যু জখম ব্যক্তির, ঘুরেও দেখল না কেউ]

ইন্টার্নদের কথায়, স্বাস্থ্য দপ্তরের এই সিদ্ধান্তের জেরে তাঁদের পঠনপাঠন ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হবে। পাশাপাশি তাঁরা বলেন, অন্যান্য কলেজে পঠনপাঠন পুরোদমে চলছে। সেই ক্ষেত্রে সাগর দত্ত হাসপাতালের পড়ুয়ারা এই সিদ্ধান্তের জেরে অন্যদের তুলনায় অনেক পিছিয়ে পড়বেন। নাম প্রকাশ করতে অনিচ্ছুক এক ইন্টার্নের বক্তব্য, “আমরা কোভিড রোগীদের চিকিৎসা করতে চাই। এখনও করছি। কিন্তু গোটা হাসপাতাল শুধু কোভিড চিকিৎসার জন্য দেওয়ার বিরোধিতা করছি, কারণ তাতে আমাদের মতো ডাক্তারি পড়ুয়াদের লেখাপড়ায় ব্যাপক ক্ষতি হবে এবং তাঁদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়বে।” হাসপাতাল কর্তৃপক্ষ ও স্বাস্থ্য দপ্তর মিলে বিষয়টির একটি সুস্থ সমাধান বের করুক, দাবি তাঁদের।

[আরও পড়ুন: করোনা পরিস্থিতি পর্যবেক্ষণে উলুবেড়িয়ায় কেন্দ্রীয় প্রতিনিধি দল, ঘুরে দেখলেন কোভিড হাসপাতাল]

The post সাগর দত্ত মেডিক্যালে করোনা চিকিৎসা নিয়ে ক্ষোভ, কর্মবিরতিতে ইন্টার্ন-জুনিয়র ডাক্তাররা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement