shono
Advertisement

বিশ্বকাপে দেখা যাবে ধোনিকে নাকি অবসরের সময় হল? জবাব দিলেন শচীন

কী মত মাস্টার ব্লাস্টারের? The post বিশ্বকাপে দেখা যাবে ধোনিকে নাকি অবসরের সময় হল? জবাব দিলেন শচীন appeared first on Sangbad Pratidin.
Posted: 02:40 PM Jul 22, 2018Updated: 03:10 PM Jul 22, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট থেকে অবসর নেওয়া হোক কিংবা সীমিত ওভারের ক্রিকেটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানো, আচমকাই নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। সমালোচকরা কলম ধরার আগেই পদ ছেড়ে দিয়েছেন আগামীর জন্য। ভারতীয় দলে কখন তাঁকে কীভাবে প্রয়োজন, তা অন্য কাউকে কখনওই বুঝিয়ে দিতে হয়নি। আর সেখানেই সর্বদা বাকিদের থেকে নিজেকে আলাদাভাবে চিহ্নিত করতে পেরেছেন ক্যাপ্টেন কুল। তা সত্ত্বেও বর্তমানে তাঁর অবসর নিয়ে জল্পনা শুরু হয়েছে। চলতি মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর ধীর গতির ব্যাটিংয়ের পর থেকেই নিন্দুকদের স্বর জোড়ালো হয়েছে। ধোনির যে এবার বিদায় ঘণ্টা বেজে গিয়েছে, নানাভাবে সেটাই বোঝানোর চেষ্টা চলছে লাগাতার। তবে এমন পরিস্থিতিতে ধোনির পাশেই দাঁড়িয়েছেন অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রী। এবার মাহির অবসর নিয়ে মুখ খুললেন মাস্টার ব্লাস্টার।

Advertisement

[অশোক চক্র ছাড়াই ভারতের জাতীয় পতাকার ছবি, বিতর্কে মহিলাদের হকি বিশ্বকাপ]

সত্যিই কি দেশের সর্বকালের অন্যতম সেরা নেতার অবসরের সময় হয়ে গিয়েছে? না, শচীন তেণ্ডুলকর কিন্তু তেমনটা মনে করছেন না। তিনি বলছেন, “একজন খেলোয়াড়ই সেই সিদ্ধান্তটা সবচেয়ে ভালভাবে নিতে পারে। দীর্ঘদিন খেলার পর সে নিজেই বুঝে যায় তাঁর থেকে মানুষের প্রত্যাশা কী। আর সে নিজে কোথায় দাঁড়িয়ে। তাই ধোনির উপরই বিষয়টা ছাড়লাম। ধোনি অনেকদিন খেলছে। তাই ও নিজেই সিদ্ধান্ত নিতে পারবে। আর এককালের সতীর্থ হিসেবে বলি, আমার মনে হয় ওর মতো মানুষ কেরিয়ারের যে কোনও সিদ্ধান্ত সঠিকভাবেই নেবে।”

  • [‘সেরেনার মতো আমার বাচ্চাকেও ব্রেস্টফিড করাব’]

সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে শচীন তেণ্ডুলকর, কেরিয়ারের সায়াহ্নে এসে সকলকেই অবসর নেওয়ার জন্য চাপ দেওয়া হয়েছে। তাই ধোনির মনের অবস্থা বেশ ভালই বুঝতে পারছেন লিটল মাস্টার। তাই তিনি চান পাঁচজনের কথায় কান না দিয়ে ধোনি নিজেই সিদ্ধান্তটা নিন। কিন্তু তরুণ ব্রিগেডের মধ্যে কি আগামী বছর বিশ্বকাপ দলে ধোনিকে দেখতে পাচ্ছেন শচীন? সে উত্তরও দিলেন মাস্টার ব্লাস্টার। বলেন, “বিশ্বকাপ? এটাও আসলে ধোনির উপরই নির্ভর করছে। যদিও অধিনায়ক (কোহলি) বা কোচ (শাস্ত্রী) কী চায়, সেটা আমার জানা নেই। তবে বিশ্বকাপের আগে এখনও অনেকটা সময় আছে।”

The post বিশ্বকাপে দেখা যাবে ধোনিকে নাকি অবসরের সময় হল? জবাব দিলেন শচীন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement