shono
Advertisement

ইটালিতে ভোট আছে নাকি? রাহুলের মামারবাড়ি যাত্রায় হুল অমিত শাহের

সংকটের সময় কংগ্রেস সভাপতির বিদেশে থাকায় নানা প্রশ্ন। The post ইটালিতে ভোট আছে নাকি? রাহুলের মামারবাড়ি যাত্রায় হুল অমিত শাহের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:39 AM Mar 04, 2018Updated: 03:02 PM Sep 14, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিপুরায় সাফ। নাগাল্যান্ডে নিশ্চিহ্ন। মেঘালয়ে একক গরিষ্ঠতা পেলেও কংগ্রেস যে সরকার গড়বে তার গ্যারান্টি নেই। সংকটের সময়ে দলের কাণ্ডারী দেশের বাইরে। দিদার সঙ্গে হোলির আনন্দ ভাগ করে নিতে ইটালিতে রাহুল গান্ধী। কংগ্রেসের ধরাশায়ী অবস্থায় বিদেশ সফরে থাকা রাহুলকে হুল ফোটানোর সুযোগ ছাড়েনি বিজেপি। আক্রমণটা এল একেবারে বিজেপি সভাপতির কাছ থেকে।

Advertisement

[ত্রিপুরায় মানিকবধ, মেঘালয়-নাগাল্যান্ডে সরকার গড়ার তোড়জোড় বিজেপির]

উত্তর পূর্বের রাজ্যগুলিতে দারুণ ফলের পর সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন অমিত শাহ। সেখানেই রাহুলকে বেঁধেন তিনি। রাহুলের নাম না করে অমিত বিদ্রুপের সুরে বলেন, আচ্ছা ভাই ইটালিতে কি কোনও নির্বাচন আছে? তাঁর এই কথা শোনা মাত্র হাসির রোল পড়ে যায়। কৌশলী অমিত কংগ্রেস সভাপতিকে আরও বেকায়দায় ফেলতে বলেন তাঁর কাছে নাকি হোয়াটসঅ্যাপে একটি মেসেজ এসেছে। বার্তায় দেখেছেন ইটালিতে নাকি ভোট আছে। দলের কর্মী, সমর্থকদের আরও হাসিয়ে অমিতের সংযোজন তিনি অবশ্য এর সত্যতা জানেন না। বিজেপি সর্বভারতীয় সভাপতির এই হুলের জবাব অবশ্য দিতে পারেনি কংগ্রেস। কারণ মাঝেমধ্যে রাহুলের এই বিদেশ সফর এবং অজ্ঞাতবাস নিয়ে দলের মধ্যেও কম কথা হয় না। সভাপতি হওয়ার পর অনেকেই ভেবেছিলেন রাহুল আরও সিরিয়াস হবেন। সারাক্ষণ রাজনীতি নিয়ে থাকবেন। কিন্তু পলিটিক্স যে আসলে ফুলটাইম কাজ তা এভাবেই বুঝিয়ে দিলেন অমিত শাহ।

[ত্রিশঙ্কু মেঘালয় কার দখলে? এখন থেকেই ঘোড়া কেনা-বেচার অভিযোগ]

জাতীয় রাজনীতিতে একটি কথা আছে কোনও ভোট শেষ হওয়ার পর থেকে আগামী নির্বাচনের ঝাঁপানোর নির্দেশ দেন অমিত শাহ। অর্থাৎ গা এলিয়ে বসে থাকার দিন শেষ। জয়ের জন্য অলআউট নামো। বিজেপিতে অমিত যুগ শুরু হওয়ার পর প্রায় প্রতিটি রাজ্যে জিতছে গেরুয়া শিবির। কর্ণাটক, বাংলা, ওড়িশা, তামিলনাড়ু, কেরল, তেলেঙ্গানা। এই ছটি রাজ্যে বিজেপি বা তাদের শরিকরা নেই। এই রাজ্যগুলিতে জিতলেই বিজেপির স্বর্ণযুগ আসবে বলে মনে করেন অমিত। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করেন অমিতের এই টার্গেট বুঝিয়ে দেয় বিজেপির কাছে কেন প্রতিটি নির্বাচন গুরুত্বপূর্ণ। এমন একটি অবস্থায় কংগ্রেস সেনাপতি ইটালিতে থাকা নিয়ে নানা প্রশ্ন উঠেছে। শুধু অমিত নন, বিজেপির মেজ, সেজ নেতারাও রাহুলকে এই সুযোগে ঠুকেছেন। কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংয়ের খোঁচা, রাহুল গান্ধী দারুণ ভোট বোঝেন। তাই পরিস্থিতি বেগতিক দেখলেই তিনি দেশ ছাড়েন। মেঘালয়ে সরকার গড়তে নাজেহাল কংগ্রেস অবশ্য এর কোনও উত্তর পায়নি।

[রাহুল আমার কথা শুনলে ত্রিপুরায় অন্য ফল হত: মমতা]

The post ইটালিতে ভোট আছে নাকি? রাহুলের মামারবাড়ি যাত্রায় হুল অমিত শাহের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার