shono
Advertisement
WhatsApp

বন্ধুর মতো... আপনার পছন্দ-অপছন্দ সব মনে রাখবে হোয়াটসঅ্যাপের মেটা এআই!

চ্যাটবটকে আরও নিখুঁত করে তুলতে সচেষ্ট মেটা।
Published By: Biswadip DeyPosted: 04:41 PM Oct 22, 2024Updated: 04:41 PM Oct 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েক মাস আগেই মেটা AI অ্যাসিস্ট্যান্স লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপ। এর কাছে যে কোনও প্রশ্ন করলে মুহূর্তেই মিলছে উত্তর। জানেন কি, এই চ্যাটবটকে আরও নিখুঁত করে তুলতে সচেষ্ট মেটা। ওয়েবিটাইনফোর তথ্য ইনুসারে এমনটাই জানা যাচ্ছে।

Advertisement

সেই রিপোর্টের দাবি, এবার মেটা ইউজারদের ব্যক্তিগত তথ্য মনে রাখতে পারবে। অর্থাৎ তার সঙ্গে হওয়া চ্যাটে প্রাপ্ত তথ্য থেকে সংশ্লিষ্ট ইউজারের জন্মদিন, সে কী ধরনের খাবার খায়, তাঁর অ্যালার্জি, পছন্দের লেখক ইত্যাদি বিষয় মনে রেখে দেবে এআই। যা থেকে ভবিষ্যতে কৃত্রিম বুদ্ধিমত্তা আরও 'ঘনিষ্ঠ' হতে পারবে। এই নিয়েই চলছে পরীক্ষা নিরীক্ষা। তবে ইউজারের হাতেই থাকবে সম্পূর্ণ নিয়ন্ত্রণ। তাঁরা চাইলেই ইচ্ছেমতো তথ্য মুছে দিতে পারবে বা কোনও আপডেট বেছে নিতে পারবে।

সম্প্রতি এআই চ্যাটবট ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। তার পর থেকেই জানা গিয়েছে, এই চ্যাটবটে আরও আকর্ষণীয় সব ফিচার যোগ করতে চলেছে সংস্থা। গত মাসেই জানা গিয়েছিল মেটা এআই ভয়েস মোড ফিচারের কথা। নামকরণ থেকেই পরিষ্কার, এবার সরাসরি ইউজারদের সঙ্গে কথা বলবে কৃত্রিম বুদ্ধিমত্তা!

প্রসঙ্গত, নিয়মিতই হোয়াটসঅ্যাপে নানা আপডেট নিয়ে আসে মেটা। যেমন সম্প্রতি জানা গিয়েছে, এবার থেকে ইউজাররা নিজেদের স্টেটাসে পছন্দমতো কনট্যাক্টসদের ট্যাগ করতে পারবেন। এর ফলে তাঁদের কাছেও এই সংক্রান্ত নোটিফিকেশন পৌঁছবে। ফলে অনায়াসেই নির্দিষ্ট ইউজারদের স্টেটাসটি সম্পর্কে অবগত করা যাবে। ওই ফিচারটি ব্যবহার করার জন্য হোয়াটসঅ্যাপ একটি বাটন উদ্ভাবন করেছে। কোনও ছবি বা ভিডিও স্টেটাসে শেয়ার করার সময় ইউজারদের ক্যাপশন বারে ওই বাটনটি ব্যবহার করতে হবে। স্টেটাস শেয়ার করার আগেই তা ব্যবহার করা যাবে। এবার জানা গেল ঘনিষ্ঠ বন্ধুর মতোই ইউজারদের ব্যক্তিগত স্মৃতি মনে রাখতে পারবে এআই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কয়েক মাস আগেই মেটা AI অ্যাসিস্ট্যান্স লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপ। এর কাছে যে কোনও প্রশ্ন করলে মুহূর্তেই মিলছে উত্তর।
  • জানেন কি, এই চ্যাটবটকে আরও নিখুঁত করে তুলতে সচেষ্ট মেটা।
  • ওয়েবিটাইনফোর তথ্য ইনুসারে এমনটাই জানা যাচ্ছে।
Advertisement