shono
Advertisement

‘AIMIM ঈশ্বর ছাড়া কাউকে ভয় পায় না, বিজেপির হিন্দুত্বর বিরুদ্ধে লড়ব’, হুঙ্কার ওয়েইসির

কোন অস্ত্রে বিজেপির হিন্দু জাতীয়তাবাদের বিরুদ্ধে লড়বেন? জানিয়ে দিলেন AIMIM সুপ্রিমো।
Posted: 09:17 AM Feb 08, 2021Updated: 11:39 AM Feb 08, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেস-সহ অন্য বিরোধীরা তাঁকে বলেন বিজেপির ‘বি’ টিম। রাজ্যে রাজ্যে গিয়ে বিজেপিকে সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগও উঠেছে তাঁর বিরুদ্ধে। কিন্তু এআইএমআইএম (AIMIM) সুপ্রিমো আসাদউদ্দিন ওয়েইসির তাতে ভ্রূক্ষেপ নেই। উলটে তাঁর দাবি, বিজেপির হিন্দুত্বের বিরুদ্ধে লড়াইটা তিনিই করছেন। বাকি বিরোধীরা প্রাণভয়ে ভীত।

Advertisement

একটা সময় হায়দরাবাদের মতো শহরের একটা সামান্য অংশের দল হিসেবে পরিচিত ছিল ওয়েইসির অল-ইন্ডিয়া-ইত্তেহাদুল-মুসলিমিন। ধীরে ধীরে সেই হায়দরাবাদের দল অল্প অল্প করে হলেও দেশের বিভিন্ন প্রান্তে প্রভাব বিস্তার করা শুরু করেছে। মহারাষ্ট্র, বিহারের মতো রাজ্যে জনপ্রতিনিধি আছে মিমের। বাংলা, উত্তরপ্রদেশের মতো রাজ্যে তৈরি হয়েছে সংগঠন। এবার ওয়েইসি পা বাড়িয়েছেন প্রধানমন্ত্রীর নিজের রাজ্য গুজরাটে। কিছুদিন বাদেই সেখানে স্থানীয় নির্বাচন। তার ঠিক আগে গুজরাটে জনসভায় গিয়ে মূলত কংগ্রেসকে (Congress) আক্রমণ করলেন মিম সুপ্রিমো। তাঁর অভিযোগ, বিরোধী হিসেবে দুর্বল হয়ে পড়েছে কংগ্রেস। প্রাণভয়ে ভীত হাত শিবির।

[আরও পড়ুন: এবার বিহারের পথে মধ্যপ্রদেশও! ‘মদমুক্ত’ রাজ্য গড়ার ইঙ্গিত মুখ্যমন্ত্রী শিবরাজের]

হায়দরাবাদের সাংসদ বলছেন,”লোকে বলে AIMIM নাকি রাজনৈতিক ষড়যন্ত্রকারী। আমি বলছি, যারা একথা বলছে তারাই ষড়যন্ত্রকারী। ওরা হিন্দু জাতীয়তাবাদের বিরুদ্ধে হিন্দু জাতীয়তাবাদ দিয়েই লড়াই করতে চায়।” ওয়েইসির (Asaduddin Owaisi) দাবি, হিন্দুত্বের বিরুদ্ধে লড়াই করার একমাত্র অস্ত্র হল সংবিধান। বিজেপির এই হিন্দুত্বের বিরুদ্ধে আমরা লড়ব সংবিধানকে হাতিয়ার করে। AIMIM সুপ্রিমোর সাফ কথা, কংগ্রেস-সহ অন্য বিরোধীরা যদি শক্তিশালী হত, তাহলে তাঁর দলকে ভোটে লড়তেই হত না। ওয়েইসির কথায়,”ওরা মোদি আর আরএসএসকে ভয় পায়, কারণ ওরা মৃত্যুকে ভয় পায়। AIMIM কর্মীরা শুধু ঈশ্বরকে ভয় পায়, কোনও মানুষকে নয়।”

[আরও পড়ুন: রেল বাজেটেও বঞ্চনার শিকার বাংলা, কেন্দ্রকে তোপ ডেরেকের]

প্রসঙ্গত, গুজরাটের সভাতেও বিজেপির থেকে কংগ্রেসকে বেশি আক্রমণ করতে দেখা গিয়েছে ওয়েইসিকে। এর আগে বাংলা এবং বিহারের নির্বাচনের সময়ও একই প্রবণতা দেখা যাচ্ছিল। রাজনৈতিক মহলের ধারণা, বিজেপির দাপটে কংগ্রেস-সহ অন্য বিরোধীরা দুর্বল হচ্ছে, মিম সেই শূন্যস্থান দখল করার মরিয়া চেষ্টা করছে। আর সেকারণেই ওয়েইসি মূলত কংগ্রেসকে টার্গেট করছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement