shono
Advertisement

Breaking News

রেলের খাবার জেলের খাবার! ভাইরাল মহিলা যাত্রীর টুইট, উত্তরে কী বলল IRCTC?

'এই খাবার নিজের পরিবারকে খাওয়াতে পারবেন?' প্রশ্ন মহিলা যাত্রীর।
Posted: 02:46 PM Feb 14, 2023Updated: 02:46 PM Feb 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনন্দের রেল সফরে আতঙ্কের নাম খাবার! হাজার দাম দিয়েও সঠিক গুণমানের সুস্বাদু খাবার মেলে না রেল যাত্রায়। গোটা দেশের যাত্রীদের এ বহুদিনের অভিযোগ। এমনকী আইআরসিটিসি-র (IRCTC) খাবারও তথৈবচ। যে খাবার সম্পর্কে এক মহিলা যাত্রীর মন্তব্য- রেলের খাবার হল জেলের খাবার! খাবারের ছবি-সহ মহিলার কড়া ভাষার টুইট ভাইরাল হয়েছে। নেটিজেনরা অভিযোগকারী মহিলাকে সমর্থন করে টুইট করেছেন। গোটা ঘটনায় হুলুস্থুল পড়ে গিয়েছে। অস্বস্তিতে পড়েছেন রেলকর্তারা।

Advertisement

অভিযোগকারী ওই মহিলা যাত্রীর নাম ভূমিকা। ট্রেনে সফরে খাবার অর্ডার করেছিলেন তিনি। সেই খাবার হাতে আসার পর চূড়ান্ত হতাশ হন। টুইটে আইআরসিটিস আধিকারিকদের উদ্দেশে ভূমিকা প্রশ্ন করেন, “আপনারা কী কখনও এই খাবার খেয়ে দেখেছেন? নিম্নমানের, নিকৃষ্ট স্বাদের এই খাবার কী নিজেদের পরিবার কিংবা সন্তানদের দেবেন? এর স্বাদ জেলের খাবারের মতো।” ভূমিকা আরও লেখেন, “রেলের টিকিটের দাম ক্রমশ বাড়ছে, অথচ নিম্নমানের খাবার দিচ্ছেন গ্রাহকদের।” ওই টুইটে অর্ধেক খাওয়া খাবারের ছবিও দেন ভূমিকা।

[আরও পড়ুন: বারাণসীতে নামতে দেওয়া হল না রাহুল গান্ধীর বিমান! ‘প্রধানমন্ত্রী ভয় পেয়েছেন’, দাবি কংগ্রেসের]

কড়া ভাষায় টুইটে ভূমিকা স্পষ্ট করেন, “এটা রেলকর্মীদের ভুল নয়।” তিনি জানান, খাবারে হাল দেখে খাবার দিতে আসা রেলকর্মী টাকা ফেরত দিতে চেয়েছিলেন। যদিও এটা তাঁদের ভুল নয়। ভূমিকা আসলে সরাসরি আইআরসিটিসি তথা ভারতীয় রেলকে (Indian Railways) দোষী করেছেন।

দ্রুত ভাইরাল হয় ভূমিকার এই টুইট। অধিকাংশ নেটিজেন তাঁকে সমর্থন করে মন্তব্য করেন। এক নেটিজেন লেখেন, “ওদের (রেল) পরিষেবা এবং খাবার মর্মান্তিক পর্যায়ের। অ্যাপটি জঘন্য। ওয়েবসাইট দুঃস্বপ্নের মতো। খাবারের দাম বেশি হলেও গুণমান খারাপ।” একজন মন্তব্য করেছেন, “শতাব্দী, রাজধানীর মতো ট্রেনে খাবার দেওয়া বন্ধ করে দিয়েছে রেল। অথচ টিকিটের দাম বেড়ে চলেছে।”

[আরও পড়ুন: চাকরির ইন্টারভিউতে ডেকে মাদক খাইয়ে ধর্ষণ! গুরগাঁওয়ে বন্ধ গাড়িতে লালসার শিকার তরুণী]

শেষ পর্য্ত ভাইরাল টুইটটি নজরে পড়ে রেল কর্তৃপক্ষের। রেলের তরফে ভূমিকার টুইটের উত্তরে লেখা হয়, “অনুগ্রহ করে পিএনআর নম্বর এবং আপনার মোবাইল নম্বর জানান। যাতে সরাসরি যোগাযোগ করা সম্ভব হয়।” যাত্রীর সঙ্গে যোগাযোগ করে রেল কোনও ব্যবস্থা নিয়েছে কিনা তা অবশ্য জানা যায়নি। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement