shono
Advertisement

ফিরল তিন বছর আগের স্মৃতি, বর্ষবরণের রাতে ফের গণশ্লীলতাহানি বেঙ্গালুরুতে

লজ্জায় মুখ ঢাকল তথ্যপ্রযুক্তি শহর। The post ফিরল তিন বছর আগের স্মৃতি, বর্ষবরণের রাতে ফের গণশ্লীলতাহানি বেঙ্গালুরুতে appeared first on Sangbad Pratidin.
Posted: 05:27 PM Jan 01, 2020Updated: 05:27 PM Jan 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বর্ষবরণের রাতে গণশ্লীলতাহানিকর ঘটনা ঘটল বেঙ্গালুরুতে। ঠিক তিন বছর আগে একইভাবে লজ্জায় মুখ ঢেকেছিল তথ্যপ্রযুক্তি শহর। শহরের ব্রিগেড রোড ও এম জি রোডে বর্ষবরণের উচ্ছ্বাস-হুল্লোড়ের মধ্যেই মহিলাদের শ্লীলতাহানির ঘটনা ঘটে। ঘটনার পর এই দুই থানায় দায়ের হয়েছে অভিযোগ। যদিও এখনও পর্যন্ত কেউ আটক বা গ্রেপ্তার হয়নি।

Advertisement

বর্ষবরণের রাত মানেই উল্লাস, হুল্লোড়। রাতভর পার্টিতে মত্ত থাকে যুবক-যুবতীরা। এবছরও ব্যতিক্রম ছিল না। এই দিন কোনও অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে, এই আশঙ্কায় পুলিশ আগে থেকেই ব্যবস্থা নিয়েছিল। ছেলে ও মেয়েদের জন্য আলাদা আলাদা লেন তৈরি হয়েছিল। কিন্তু তা সত্ত্বেও সমস্যা আটকানো গেল না। ব্রিগেড রোড ও এম জি রোডে গণশ্লীলতাহানির ঘটনা ঘটল। পুলিশ সূত্রে খবর, একদল যুবক ঘটনাস্থলে উপস্থিত মহিলাদের উত্ত্যক্ত করতে থাকে। মহিলাদের শরীর ছোঁয়ার চেষ্টা করা হয় বলেও অভিযোগ। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছয় বেঙ্গালুরু পুলিশ। যান ডিএসপি ইশা পন্থও। মহিলাদের সঙ্গে দেখা করে অভিযোগ লিপিবদ্ধ করেন তিনি। সেই অভিযোগের ভিত্তিতে শুরু হয়েছে তদন্ত।

[ আরও পড়ুন: কেন্দ্রের স্বচ্ছতা সমীক্ষায় অপরিষ্কার শহরের তকমা পেল কলকাতা ও হাওড়া ]

২০১৭ সালেও একই ঘটনা ঘটেছিল বেঙ্গালুরুতে। সেবারও এম জি রোড ও ব্রিগেড রোডে গণশ্লীলতাহানির ঘটনা ঘটেছিল। বর্ষবরণের রাতে সেখানে সেলিব্রেট করার জন্য এসেছিলেন বহু মানুষ৷ নারী-পুরুষ নির্বিশেষে সবাই মেতেছিলেন নতুন বছরকে স্বাগত জানাতে৷ অভিযোগ, রাত বাড়তেই সেখানে ভিড় জমাতে থাকে সুযোগসন্ধানী মানুষের দল৷ ভিড়ের সুযোগ নিয়ে মহিলাদের হেনস্তা করা হয়৷ অনেকেই মহিলাদের ওপর জোরজুলুম করতে থাকে৷ এর ছবিও প্রকাশ পায় সংবাদমাধ্যমে করেছে৷ যাতে দেখা গিয়েছিল, অনেকেই পুলিশের সাহায্য চাইতে দৌড়ে আসছেন৷ অনেক মহিলা ছোট ছুরি, পেপার স্প্রেও ব্যবহার করেছেন বাঁচতে৷ অভিযোগ, ১৫০০ পুলিশ মোতায়েন ছিল সেই রাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে৷ তাঁদের চোখের সামনেই এসব ঘটনা ঘটে৷ এই ঘটনার পর নিন্দার ঝড় ওঠে দেশজুড়ে। সরব হন আমির খান, অক্ষয় কুমার, বিরাট কোহলি, শাহরুখ খানের মতো তারকারা।

[ আরও পড়ুন: দেশের সর্বোচ্চ আদালতকে সম্মান, দিল্লির প্রগতি ময়দান মেট্রো স্টেশনের নাম হল ‘সুপ্রিম কোর্ট’ ]

The post ফিরল তিন বছর আগের স্মৃতি, বর্ষবরণের রাতে ফের গণশ্লীলতাহানি বেঙ্গালুরুতে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement