shono
Advertisement

দ্বিতীয় টেস্টে দুরন্ত ছন্দে রাহানের টিম ইন্ডিয়া, নেতৃত্ব নিয়ে ঘুরিয়ে কোহলিকে খোঁচা গাভাসকরের!

রাহানের প্রশংসা নিয়ে প্রশ্ন করা হলে কী উত্তর দিলেন কিংবদন্তি?
Posted: 04:36 PM Dec 26, 2020Updated: 10:02 PM Dec 26, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত দিন যাচ্ছে, প্রকট হচ্ছে কোহলি-গাভাসকর তরজা! ভারত অধিনায়কের ব্যাটিংয়ের প্রশংসা অনেকবারই করেছেন সানি। কিন্তু কোহলির নেতৃত্ব কিংবা সম্প্রতি দেশের দায়িত্বের আগে পিতৃত্বকালীন ছুটি নেওয়ার মতো সিদ্ধান্ত যেন কিছুতেই মেনে নিতে পারছেন না তিনি। আর তাই বারবার সরাসরি কিংবা পরোক্ষে কটাক্ষ করতে ছাড়ছেন না। যার ব্যতিক্রম হল না শনিবারও।

Advertisement

একেই প্রথম টেস্টে লজ্জার হার, তায় বক্সিং ডে টেস্টে নেই বিরাট কোহলি। এমন পরিস্থিতিতে যে অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane) অ্যান্ড কোংকে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে, এমনটাই আশা করা হয়েছিল। কিন্তু প্রথম দিনের শেষে যথেষ্ট ভাল জায়গায় দেখা গেল দলকে। আর তাপরই রাহানের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন করা হয় সুনীল গাভাসকরকে (Sunil Gavaskar)। সরাসরি রাহানের প্রশংসা না করলেও তাঁর তীর্যক মন্তব্য যে কোহলিকে খোঁচা দিয়েই করা, তা আর বুঝতে অসুবিধা হয় না। তিনি বলেন, “রাহানের নেতৃত্ব নিয়ে আমি কোনও মন্তব্য করব না। নাহলেই লোকজন আবার বলবে আমি মুম্বইয়ের ক্রিকেটারদের প্রশংসা করি।” তাঁর মন্তব্যেই লুকিয়ে রাহানের ক্যাপ্টেনসির তারিফ। আর একইসঙ্গে যেন নাম না করেই কোহলিকে বুঝিয়ে দিলেন, দলের দায়িত্ব নিয়েই ছক্কা হাঁকিয়েছেন রাহানে। তাই নেতৃত্ব বাঁচাতে আরও সাবধানী হওয়া প্রয়োজন কোহলির (Virat Kohli)!

[আরও পড়ুন: আশাহত ধোনি ভক্তরা, মুস্তাক আলি টি-টোয়েন্টিতে খেলবেন না প্রাক্তন ভারত অধিনায়ক]

দিন দুয়েক আগেই দলের মধ্যে একেক ক্রিকেটারের জন্য একেক রকম নিয়মের অভিযোগ তুলে ক্ষোভ উগরে দিয়েছিলেন প্রাক্তন কিংবদন্তি। বলেছিলেন, সোজাসাপটা কথা বলার জন্য কখনও ভুগতে হয়েছে অশ্বিনকে। ভাল ফর্ম সত্ত্বেও দলে জায়গা দেওয়া হয়নি তাঁকে। আবার এও সাফ জানিয়ে দেন, টি নাটরজন কিন্তু পিতৃত্বকালীন ছুটি নেননি। এবার রাহানেরা প্রথম দিন ভাল পারফর্ম করতেই কোহলিকে নতুন করে অধিনায়কত্ব নিয়ে পরোক্ষে কটাক্ষ করলেন তিনি।

এদিকে এদিন রোহিত-ইশান্ত-শামির মতো তারকাদের অনুপস্থিতিতে তরুণদের যেভাবে কাজে লাগালেন রাহানে, তাতে প্রাক্তনদের প্রশংসা কুড়োচ্ছেন তিনি। বীরেন্দ্র শেহওয়াগ থেকে ভিভিএস লক্ষ্মণ, প্রত্যেকেই অজিদের বিরুদ্ধে রাহানের নেতৃত্বের তারিফ করেছেন।

তবে বিরাট কোহলির টুইটে শুধুই বোলারদের প্রশংসা। দারুণ বোলিংয়ের জন্য বুমরাহদের অভিনন্দন জানান ক্যাপ্টেন। 

[আরও পড়ুন: অশ্বিন–বুমরাহর দাপটে ১৯৫ রানেই শেষ অজিদের প্রথম ইনিংস, শুরুতে উইকেট খোয়াল ভারতও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement