shono
Advertisement

বদলে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের নাম, জানাল আইসিসি

২০২০ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপকে অন্য নামে চিনবে দুনিয়া। The post বদলে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের নাম, জানাল আইসিসি appeared first on Sangbad Pratidin.
Posted: 07:52 PM Nov 23, 2018Updated: 10:04 PM Nov 23, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাম বদলে গেল বিশ্বকাপের। ২০২০ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপকে অন্য নামে চিনবে দুনিয়া। শুক্রবারই সে কথা জানিয়ে দিল আইসিসি।

Advertisement

সম্প্রতি ট্রফির অদ্ভুত নামকরণ করে হইচই ফেলে দিয়েছে পাকিস্তান। স্পনসরদের খুশি করতে পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজের ট্রফির নাম দেওয়া হয়েছিল ‘ওয়ে হোয়ে কাপ’। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাক হতে হয়েছে পাক ক্রিকেট বোর্ডকে। তারই মধ্যে বিশ্বকাপের নাম বদলের কথা ঘোষণা করল আইসিসি। বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা এদিন জানায়, ওয়ার্ল্ড টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপ নয়, এবার থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ বলেই পরিচিত হবে এই টুর্নামেন্ট। তাদের যুক্তি, এতে টুর্নামেন্টের গুরুত্ব যেমন বাড়বে, তেমনই টেস্ট ও ওয়ানডে-র মতোই একইভাবে মর্যাদা পাবে কুড়ি-বিশের মহারণ।

[বৃষ্টিতে বাতিল দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ, সমতায় ফেরা হল না বিরাটদের]

এতদিন ৫০ ওভারের ক্রিকেট শুধুই ওয়ার্ল্ড কাপ বা বিশ্বকাপ বলে পরিচিত ছিল। তবে আগামী বছর থেকে টেস্টেরও বিশ্বকাপ শুরু হবে। যাকে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ আখ্যা দেওয়া হয়েছে। এবার টি-টোয়েন্ট টুর্নামেন্টের সঙ্গেও ‘বিশ্বকাপ’ শব্দটি জুড়ে দেওয়া হল। একটি বিজ্ঞপ্তি দিয়ে এদিন আইসিসি জানায়, ২০২০ সালে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টির আসর বসতে চলেছে। মহিলাদের বিশ্বকাপ আইসিসি উইম্যানস টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ এবং পুরুষদের টুর্নামেন্টটি মেনস টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ বলেই পরিচিতি পাবে। প্রত্যেক ফরম্যাটকে সমান গুরুত্ব দিতেই এই সিদ্ধান্ত।

ইতিমধ্যেই আইসিসির এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন বিভিন্ন ক্রিকেট দলের অধিনায়করা। দক্ষিণ আফ্রিকার ক্যাপ্টেন ফ্যাফ ডুপ্লেসি বলেন, তরুণ ক্রিকেটারদের কাছে এটাই ৫০ ওভারের বিশ্বকাপের প্রস্তুতির সেরা মঞ্চ। ভারত অধিনায়ক বিরাট কোহলি এবং মহিলাদের ক্যাপ্টেন হরমনপ্রিত কৌরের গলাতেও একই সুর। “এবার ৫০ ওভারের বিশ্বকাপের মতো মর্যাদা পাবে টি-টোয়েন্টির এই টুর্নামেন্টও। ২০০৭ সালে আমরা এর প্রথম মরশুমে জিতেছিলাম। ২০২০-তে অস্ট্রেলিয়ায় জিততে পারলে দারুণ লাগবে,” বলেন কোহলি। হরমনপ্রিতেরও আশা, ভবিষ্যতে এই ফরম্যাটের জনপ্রিয়তা আরও বাড়বে।

[বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে ইতিহাসের দোরগোড়ায় মেরি কম]

The post বদলে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের নাম, জানাল আইসিসি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement