ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়, এবার চার্চের ভিতরে চলল এলোপাথাড়ি গুলি

12:34 PM Jun 17, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিকাগো, লস অ্যাঞ্জেলেসের পরে অ্যালাবামা। আমেরিকায় (US) বন্দুকবাজের হামলা ((USA Shooting) অব্যাহত। এবার চার্চের মধ্যে ঢুকে গুলি চালাল আততায়ী। হামলায় ১ জনের মৃত্যু হয়েছে। আহত ২। পুলিশ সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেপ্তারও করেছে।

Advertisement

জানা যাচ্ছে, স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে ওই হামলা চালায় বন্দুকবাজ। সেন্ট স্টিফেনস এপিস্কোপাল চার্চের ভিতরে ঢুকে গুলি চালায় সে। খবর পেয়ে দ্রুত এলাকায় হাজির হয় পুলিশ। পরে ঘটনাস্থল থেকে এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: দেশজুড়ে বিক্ষোভের জের, সেনায় ‘অগ্নিবীর’ নিয়োগের নিয়মে বড়সড় বদল আনল কেন্দ্র]

এখনও পর্যন্ত সন্দেহভাজন ও আক্রান্তদের সম্পর্কে কোনও তথ্যই প্রকাশ করেনি পুলিশ। তবে জানিয়ে দিয়েছে, এই ঘটনার পরে ওই এলাকায় আবার কোনও হামলার আশঙ্কা নেই। চার্চে যাওয়া আসার পথ অবরুদ্ধ করে রাখা হয়েছে। এভাবে চার্চের মধ্যে রক্তক্ষয়ী হামলায় আতঙ্কিত স্থানীয়রা।

Advertising
Advertising

চার্চের এক যাজক কেলি হাডলো জানিয়েছেন, ”যা ঘটেছে তা ভয়ংকর। সেন্ট স্টিফেন্স কমিউনিটি ভালবাসা ও প্রার্থনার উপরে তৈরি হওয়া এক প্রতিষ্ঠান। বিভিন্ন ধর্মবিশ্বাসের মানুষ এখানে প্রার্থনা করতে আসেন।”

[আরও পড়ুন: মা হাসপাতালে, ইডির কাছে সোমবার পর্যন্ত ‘ছুটি’ চাইলেন রাহুল গান্ধী]

সম্প্রতি বারবার হামলার মুখে পড়েছে আমেরিকা। গত শনিবার শিকাগোর নানা জায়গায় গুলি চলার ঘটনায় মৃত্যু হয়েছিল পাঁচ জনের। পুলিশ সূত্রে জানা যায়, প্রত্যেকেই রাস্তায় চলাফেরা করার সময়ে গুলিবিদ্ধ হয়ে মারা গিয়েছেন। তারপরই গত রবিবার ভোররাতে লস অ্যাঞ্জেলেসে এক পার্টি চলাকালীন বন্দুকবাজের হামলায় তিনজনের মৃত্যু হয়।

এহেন পরিস্থিতিতে বাইডেন প্রশাসনের উপর চাপ বাড়িয়ে প্রতিবাদে শামিল হয়েছে মার্কিন জনতা। বিক্ষোভের মুখে পড়ে বন্দুক কেনার আইন (USA Gun Law) বদল করা নিয়ে আলোচনায় বসেছে মার্কিন সংসদ। জানা গিয়েছে, বন্দুক কেনার আইন বদল করতে নতুন নির্দেশিকা জারি করা হবে। ২১ বছরের কম বয়সিদের বন্দুক কেনায় কড়াকড়ি করা হবে। এছাড়াও নাগরিকদের মানসিক স্বাস্থ্যের দিকে নজর দেবে সরকার। তবে এই পদক্ষেপ খুবই নগণ্য বলে দাবি করেছেন নাগরিকদের একাংশ।

Advertisement
Next