shono
Advertisement

ফের বন্দুকবাজের হামলায় রক্তাক্ত আমেরিকা! বাড়ছে আতঙ্ক

ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়েছে।
Posted: 09:19 AM Aug 13, 2023Updated: 09:19 AM Aug 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় (US) ফের বন্দুকবাজের হামলা। মিনাপলিসে দুই আততায়ীর চালানো গুলিতে ১ জনের মৃত্যু হল। আহত ৬। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তার করতে পারেনি। তবে তাদের খোঁজে তল্লাশি চলছে।

Advertisement

ঠিক কী হয়েছিল? জানা যাচ্ছে, এক রক শোয়ের জন্য বহু মানুষের জমায়েত হয়েছিল। আচমকাই সেখানে হাজির হয় আতাতায়ীরা। তারা এলোপাথারি গুলি চালাতে থাকে। ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

[আরও পড়ুন: ‘নিষিদ্ধ’ PFI-কে সমর্থন করে পঞ্চায়েত বোর্ড গঠন বিজেপির! চাপে পড়ে মুখ খুলল গেরুয়া শিবির]

উল্লেখ্য, যত সময় যাচ্ছে ততই আমেরিকার ‘অভিশাপ’ হয়ে উঠছে বন্দুকবাজের হামলা। স্কুল থেকে শুরু করে ধর্মস্থান,বাদ পড়ছে না কিছু। বন্দুক আইন সংশোধন করেও কেন বন্দুকবাজের হামলার ঘটনায় রাশ টানা যাচ্ছে না, তা নিয়ে লাগাতার প্রশ্নের মুখে হোয়াইট হাউস।

গত মে মাসে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে বলতে শোনা গিয়েছিল, “এটা মেনে নেওয়া যায় না। গোটা বিষয়টির দিকে কড়া নজর রাখছি। এই ঘটনায় আমেরিকার হৃদয় একেবারে ভেঙে গিয়েছে। কংগ্রেসের কাছে আমার আবেদন, অস্ত্র রাখার উপর নিষেধাজ্ঞা জারি করুন তাঁরা।” মার্কিন প্রশাসনের এই উদ্বেগ সত্ত্বেও এখনও কমেনি বন্দুকবাজ-আতঙ্ক। গত শনিবার ওয়াশিংটন ডিসির রাজপথে বন্দুকবাজের হামলায় ৩ জনের মৃত্যু হয়েছিল। এক সপ্তাহের মধ্য়েই ফের রক্তাক্ত হল আমেরিকা।

[আরও পড়ুন: পছন্দের যুবককে বিয়ে করতে চেয়েছিল নাবালিকা ভাগ্নি, ‘অপরাধে’ খুন করলেন মামা!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement