shono
Advertisement

মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষ দুই হেলিকপ্টারের, অস্ট্রেলিয়ার দুর্ঘটনায় মৃত অন্তত ৪

ছড়িয়ে পড়েছে হেলিকপ্টার দুর্ঘটনার ভিডিও।
Posted: 02:32 PM Jan 02, 2023Updated: 02:32 PM Jan 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষ দুই হেলিকপ্টারের। তার জেরে মৃত্যু হল চারজনের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন দুই শিশু-সহ তিনজন। ধাক্কা লেগে একেবারে ভেঙে পড়ে একটি হেলিকপ্টার। অস্ট্রেলিয়ার এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে উদ্ধারকাজ শুরু করে অস্ট্রেলিয়ার পরিবহন দপ্তর। কেন এই ঘটনা ঘটল, তা নিয়ে বিস্তারিত তদন্তও শুরু করেছে স্থানীয় প্রশাসন।

Advertisement

ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার (Australia) গোল্ড কোস্টের মেন বিচ এলাকায়। নতুন বছরের শুরুতে সেখানে পর্যটকদের ভিড়। এই এলাকায় সমুদ্রের উপরে হেলিকপ্টারে চড়া-পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ। দুর্ঘটনার কবলে পড়া হেলিকপ্টার দু’টিও পর্যটকদের উপভোগ করার জন্যই ছিল বলে জানা গিয়েছে। স্থানীয় সময় বেলা দু’টো নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে। পুলিশের তরফে জানানো হয়েছে, একটি হেলিকপ্টার নেমে আসছিল। একই সময়ে টেক অফ করছিল অন্য একটি হেলিকপ্টার। আকাশে উঠেই ধাক্কা লেগে যায় দুই হেলিকপ্টারের। সঙ্গে সঙ্গে ভেঙে পড়ে একটি কপ্টার।

[আরও পড়ুন: বর্ষবরণের রাতেই নিহত ৪০০ রুশ জওয়ান! কিয়েভে অগ্নিবৃষ্টি পুতিন বাহিনীর]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে চার জনের। দুই হেলিকপ্টার মিলিয়ে মোট নয় জন আহত হয়েছেন। দুই বালক-সহ এক মহিলার অবস্থা আশঙ্কাজনক। সমুদ্র সৈকতে বালির মধ্যে দুর্ঘটনা ঘটায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় পুলিশ। তবে পর্যাপ্ত বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দিতে পেরেছে বলেই জানানো হয়েছে।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, টুকরো টুকরো হয়ে ছড়িয়ে রয়েছে দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারটি। তবে দ্বিতীয় হেলিকপ্টারটি একেবারে অক্ষত ভাবেই মাটিতে নেমে এসেছে। আপাতত সমুদ্রসৈকত সকলের জন্য বন্ধ রাখা হয়েছে। ব্রিসবেন ও ক্যানবেরার পরিবহন দপ্তরের আধিকারিকরা ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করেছেন। ছয় সপ্তাহের মধ্যে এই ঘটনা নিয়ে প্রাথমিক রিপোর্ট পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: সীমান্তের জেলে অস্ত্রবোঝাই গাড়ি নিয়ে হামলা, মেক্সিকোয় নিহত অন্তত ১৪]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement