shono
Advertisement

টর্নেডোর দাপটে লন্ডভন্ড আমেরিকা, তছনছ মিসিসিপি শহর, মৃত ২৩

হাওয়ার গতিবেগ ছিল ঘণ্টায় ১৬০ কিলোমিটার।
Posted: 08:23 PM Mar 25, 2023Updated: 10:01 PM Mar 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভয়ংকর টর্নেডো (Tornado) আছড়ে পড়ল আমেরিকার (America) মিসিসিপিতে (Mississippi)। শুক্রবার গভীর রাতে অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ের দাপটে তছনছ হয়ে যায় বিস্তীর্ণ এলাকা। স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ঝড় এবং বজ্রপাতে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৩ জনের। আহত অসংখ্য। নিখোঁজ ৪ জন। রাতেই উদ্ধারকাজে নেমেছেন পুলিশ এবং দমকল বিভাগের কর্মীরা।

Advertisement

ঝড়ের ভয়াবহতার কথা টুইট করে জানিয়েছেন মিসিসিপির বিপর্যয় মোকাবিলা বিভাগ। বেশ কিছু ছবি এবং ভিডিও প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা গিয়েছে, ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গোটা এলাকা। জানা গিয়েছে হাওয়ার গতিবেগ ছিল ঘণ্টায় ১৬০ কিলোমিটার। এর ফলেই বিপর্যস্ত বিস্তীর্ণ এলাকা। মুহূ্র্তে বিদ্যুৎ চলে যায় এলাকায়। লাগাতার বজ্রপাতে মৃত্যু হয়েছে মানুষের। স্থানীয় প্রশাসন জানিয়েছে, আপাতত ২৩ জনের মৃত্যু নিশ্চিত হলেও মৃতের সংখ্যা বাড়তে পারে। ৪ জন নিখোঁজ বলেও জানা গিয়েছে।

[আরও পড়ুন: জাদু দেখিয়েই বিশ্বজয়ী, কিংবদন্তি হুডিনির প্রাণও কেড়েছিল ম্যাজিক!]

দুর্যোগের খবর পাওয়ামাত্র উদ্ধারকাজে নামেন পুলিশ, দমকল এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মীরা। ১৭০০ মানুষের শহর মিসিসিপিকে ঝড়ের পড়ে চেনা যাচ্ছে না। ক্ষতিগ্রস্ত হয়েছে লোকালয়, দোকান-বাজার, রাস্তা সবকিছুই। ভাঙা ইমারতে বহু মানুষ আটকে রয়েছেন বলে আশঙ্কা উদ্ধারকারীদের। এক স্থানীয় বাসিন্দা আন্তর্জাতিক সংবাদ সংস্থা সিএনএনকে বলেন, “এমন ভয়ংকর ঝড় আগে কখনও দেখেনি।” আরও বলেন, “আমাদের শহর ছোট্ট কিন্তু সুন্দর। ঝড়ের পর তা অস্তিত্বহীন হয়ে পড়েছে।”

[আরও পড়ুন: ভারতের অধিকাংশ হিন্দু ভালবাসেন আমাকে, প্রত্যর্পণের তোড়জোড়ের মধ্যে ভোলবদল জাকিরের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement