shono
Advertisement
US officers

আততায়ীর হামলায় নিহত ৪ মার্কিন পুলিশকর্মী, পালটা গুলিতে খতম সন্দেহভাজন

আহত হয়েছেন ৫ পুলিশকর্মীও।
Posted: 02:47 PM Apr 30, 2024Updated: 02:50 PM Apr 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের আততায়ীর গুলিতে রক্তাক্ত আমেরিকা! জানা গিয়েছে, নর্থ ক্যারোলিনায় এক ব্যক্তি নিজের কাছে আগ্নেয়াস্ত্র রেখেছিল। এই অপরাধে ওয়ারেন্ট নিয়ে অভিযুক্তের খোঁজে গিয়েছিলেন মার্কিন মার্শাল টাস্ক ফোর্সের অফিসাররা। তখনই তাঁদের উপর এলোপাথাড়ি গুলি চালানো হয়। প্রাণ হারান ৪ জন অফিসার। আহত হন ৫ পুলিশকর্মীও। পুলিশের পালটা গুলিতে খতম হয়েছে এক সন্দেহভাজন।            

Advertisement

সংবাদ সংস্থা এপি সূত্রে খবর, সোমবার ঘটনাটি ঘটে নর্থ ক্যারোলিনার শার্লটে। এনিয়ে শার্লট-মেকলেনবার্গ পুলিশ প্রধান জনি জেনিংস জানিয়েছেন, ওয়ারেন্ট নিয়ে পুলিশ আধিকারিকরা অভিযুক্তের বাড়িতে গিয়েছিলেন। প্রথমে বাগানের সামনে অফিসারদের লক্ষ্য করে গুলি চালায় এক সন্দেহভাজন। তার পরই পুলিশ পালটা গুলি চালায়। মাটিতে লুটিয়ে পড়ে হামলাকারী। এর পর বাড়ির ভিতরে ঢুকলে আরেক ব্যক্তি গুলি চালাতে শুরু করে। সেখান থেকে একটি রাইফেল উদ্ধার করা হয়েছে। ঘটনার সময় ওই বাড়িতে একজন মহিলা ও সতেরো বছরের এক কিশোর ছিল। তাঁদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।      

[আরও পড়ুন: কোভিশিল্ডে রক্ত জমাটের শঙ্কা! আদালতে স্বীকার অ্যাস্ট্রাজেনেকার]

বিবৃতি দিয়ে জেনিংস জানিয়েছেন, এই ঘটনায় মার্শাল টাস্ক ফোর্সের ৩ সদস্য ঘটনাস্থলে প্রাণ হারান। আরেক অফিসারকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন। কিন্তু সোমবার রাতে তাঁরও মৃত্যু হয়। এই কাণ্ডে আরও ৫ জন আহত হয়েছেন। এদিন ঘটনাস্থলে পৌঁছেই সেই আধিকারিকরা জানিয়েছিলেন, একাধিক ব্যক্তি গুলি চালাচ্ছে। সঙ্গে সঙ্গে সেখানকার বাসিন্দাদের সাবধান করে দেওয়া হয়। আশপাশের বাড়ির লোকজনদের সেখান থেকে সরিয়ে দেওয়া হয়। 

[আরও পড়ুন: ‘ভারত সুপার পাওয়ার হচ্ছে, আর আমরা ভিক্ষা করছি’, সংসদে তোপ পাকিস্তানের বিরোধী নেতার

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নর্থ ক্যারোলিনায় এক ব্যক্তি নিজের কাছে আগ্নেয়াস্ত্র রেখেছিল। এই অপরাধে ওয়ারেন্ট নিয়ে অভিযুক্তের খোঁজে গিয়েছিলেন মার্কিন মার্শাল টাস্ক ফোর্সের অফিসাররা।
  • তখনই তাঁদের উপর এলোপাথাড়ি গুলি চালানো হয়। প্রাণ হারান ৪ জন অফিসার। আহত হন ৫ পুলিশকর্মী।
  • পুলিশের পালটা গুলিতে খতম হয়েছে সন্দেহভাজন।    
Advertisement