shono
Advertisement

ফের রক্তাক্ত পাকিস্তান, জঙ্গি হামলায় ৮ শিক্ষকের মৃত্যু! সন্দেহ পাক তালিবানকে

দু'টি ভিন্ন হামলায় প্রাণ হারিয়েছেন ওই শিক্ষকরা।
Posted: 09:20 PM May 04, 2023Updated: 09:22 PM May 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রক্তাক্ত পাকিস্তান (Pakistan)। দু’টি পৃথক হামলায় প্রাণ হারালেন ৮ জন শিক্ষক। আফগানিস্তানের সীমান্তবর্তী পাক প্রদেশে এই জোড়া হামলার দায় এখনও কোনও জঙ্গি গোষ্ঠী না নিলেও পাক তালিবানই এই হামলার পিছনে রয়েছে বলেই মনে করা হচ্ছে।

Advertisement

ঠিক কী হয়েছিল? খাইবার পাখতুনখাওয়া প্রদেশে অবস্থিত তেরি মেঙ্গাল হাই স্কুলে হামলা করে হামলকারীরা। সেখানে ৭ জন স্কুল শিক্ষককে গুলি মারে তারা। আরেকটি ঘটনা ঘটেছে ওই জেলারই শালোজান রোডে। সেখানে এক আততায়ী এক স্কুল শিক্ষককে গুলি করে খুন করে। ওই শিক্ষক গাড়ি চালিয়ে যাচ্ছিলেন বলে জানা যাচ্ছে।

[আরও পড়ুন: শুক্রবার বুদ্ধপূর্ণিমাতেই বছরের প্রথম চন্দ্রগ্রহণ, দেখা যাবে ভারত থেকেও]

এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী হামলার দায়স্বীকার করেনি। তবে মনে করা হচ্ছে পাক তালিবানরাই এই ঘটনার পিছনে রয়েছে। কেননা কয়েকদিন আগেই পাক নিরাপত্তা বাহিনীর হাতে খতম হয়েছে পাক তালিবানের নেতা আবদুল জব্বার শাহ। খতম হয়েছে আরও দুই জঙ্গি। সেই ঘটনার ‘প্রতিশোধ’ নিতেই এই হামলা, এমনটাই মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, তেহরিক-ই তালিবান। সংক্ষেপে টিটিপি। চলতি কথায় পাক তালিবান (TTP)। দুই দশক আগে পাক-আফগান সীমানায় জন্ম নেওয়া জঙ্গি গোষ্ঠীটি ক্রমেই পাক প্রশাসনের মাথাব্যথার কারণ হয়ে উঠছে। তারাই এই সাম্প্রতিক হামলার দায়স্বীকার করে কিনা সেটাই দেখার।

[আরও পড়ুন: লন্ডনে ভারতবিরোধী বিক্ষোভ! মায়ের শেষকৃত্যের জন্য মোদির কাছে ক্ষমাভিক্ষা কাশ্মীরি নেতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement