shono
Advertisement

ট্রিগার টিপলেও বেরল না গুলি, অল্পের জন্য প্রাণে বাঁচলেন আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট

ভাইরাল হয়ে গিয়েছে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি চালানোর ভিডিও।
Posted: 01:05 PM Sep 02, 2022Updated: 01:05 PM Sep 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন চোখের সামনে নিজের মৃত্যুকে প্রত্যক্ষ করা! প্রায় পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে বন্দুকের ট্রিগার টিপেছিল আততায়ী। কিন্তু গুলি চলল না। আর তাই প্রাণে বাঁচলেন আর্জেন্টিনার (Argentina) ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ফার্নান্ডেজ। নিজের বাড়ির সামনেই এই হামলার মুখে পড়তে হয় তাঁকে। গ্রেপ্তার করা হয়েছে হামলাকারীকে। জানা গিয়েছে সে ব্রাজিলের নাগরিক। বয়স ৩৫ বছর।

Advertisement

ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে, গাড়ি থেকে নেমে নিজের বাড়িতে ঢুকছেন ক্রিস্টিনা। বহু সমর্থক সেখানে দাঁড়িয়েছিল। সকলের অভিবাদন গ্রহণ করতে করতে হাসিমুখে এগিয়ে আসছিলেন তিনি। হঠাৎই দেখা যায় তাঁর একেবারে সামনে এসে গুপ্তঘাতক হাতের বন্দুক তাক করছে ক্রিস্টিনার দিকে। হামলাকারী ট্রিগার টিপতে যেতেই আতঙ্কে দু’হাতে মাথা চেপে ধরে নিচু হয়ে যান তিনি। সঙ্গে সঙ্গে প্রবল আলোড়ন শুরু হয়ে যায় চারদিকে।

[আরও পড়ুন: যাত্রা শুরু, প্রধানমন্ত্রীর হাত ধরে জলে ভাসল দেশে তৈরি প্রথম রণতরী INS Vikrant]

আর্জেন্টিনায় এই মুহূর্তে প্রবল রাজনৈতিক উত্তেজনা রয়েছে। এই পরিস্থিতিতে এক দুর্নীতি সংক্রান্ত মামলায় হাজিরা দিতে গিয়েছিলেন ক্রিস্টিনা। ফেরার পরই এই হামলার ঘটনা। আর্জেন্টিনার প্রেসিডেন্ট অ্য়ালবার্তো ফার্নান্ডেজ টিভিতে ভাষণ দেওয়ার সময় এই হামলার কথা জানাতে গিয়ে বলেন,”এক ব্যক্তি হাতে থাকা আগ্নেয়াস্ত্রটি তাক করেছিল ওঁর মাথার দিকে। ট্রিগারও টিপে দিয়েছিল। কিন্তু ক্রিস্টিনা বেঁচে রয়েছেন, কেননা বন্দুক থেকে গুলি বেরয়নি।” প্রেসিডেন্ট জানিয়েছেন, বন্দুকটিতে পাঁচটি গুলি ভরা ছিল। এই ঘটনায় আশঙ্কা প্রকাশ করে তিনি বলছেন, ”আর্জেন্টিনায় গণতন্ত্র ফেরার পরে এটাই সবচেয়ে গুরুতর ঘটনা।”

২০০৭ থেকে ২০১৫ সালের মধ্যে দু’দফায় দেশের প্রেসিডেন্ট ছিলেন ক্রিস্টিনা। তাঁর বিরুদ্ধে দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগ রয়েছে। অপরাধ প্রমাণিত হলে হতে পারে ১২ বছরের জেল। এই পরিস্থিতিতে ফের প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে রয়েছেন তিনি। আগামী বছরের নির্বাচনে তিনি ভোটে দাঁড়াবেন বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: মুক্তিযুদ্ধে জেলে মোদি! কোনও তথ্যই নেই, জানাল খোদ প্রধানমন্ত্রীর দপ্তর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement