shono
Advertisement

বানভাসি ভেনিসে সেলফি তুলতে গিয়ে এ কী করলেন পর্যটক? ভাইরাল ভিডিও

শহরের ৭০ শতাংশই ডুবে গিয়েছে জলের তলায়। The post বানভাসি ভেনিসে সেলফি তুলতে গিয়ে এ কী করলেন পর্যটক? ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.
Posted: 12:47 PM Nov 26, 2019Updated: 01:46 PM Nov 26, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে স্মার্টফোন থাকা মানে সেলফি ছাড়া কিছুই ভাবতে পারে না জেনওয়াই। তা সে আনন্দের মুহূর্ত হলে নয় ঠিক আছে। কিন্তু তা বলে বন্যা পরিস্থিতিতেও? অবাক হলেও এটাই বাস্তব। কারণ, সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি এমনই একটি ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। ভেনিসের বন্যার মাঝে সেলফি তুলতে গিয়ে কোমরজলে ডুবলেন এক ব্যক্তি। ওই ভাইরাল ভিডিও দেখে অবাক হয়ে যাচ্ছেন নেটিজেনরা।

Advertisement

 

বন্যার জলে ভাসছে ভেনিস। সুবিশাল ঢেউয়ের জেরে বিভিন্ন গুরুত্বপূর্ণ অফিস এবং সংসদও ডুবে গিয়েছে জলের তলায়। শহরের সত্তর শতাংশই এখন জলের তলায়। বন্যা কেড়েছে প্রাণও। বিপর্যস্ত জনজীবন।

তবে বন্যা পরিস্থিতিকে উপভোগ করছেন অনেকেই। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরালও হয়ে গিয়েছে। যাতে দেখা যাচ্ছে, লাল রংয়ের পোশাক পরা এক ব্যক্তি জল থইথই ভেনিসের মাঝে দাঁড়িয়ে সেলফি তোলার চেষ্টা করছিলেন। সেলফি তুলতে তুলতে আপন গতিতে হাঁটছিলেন তিনি। কোথায় পা দিচ্ছেন, কোথায় যাচ্ছেন তা নিয়ে এত ভাবনাচিন্তার সময়ই ছিল না তাঁর। ব্যস! জলের তলায় বিপত্তি যে ওঁৎ পেতে বসে রয়েছে, তা বোঝার আগে ঘটল বিপদ। হাঁটুজল থেকে সোজা কোমরজলে ডুবলেন তিনি। তবে অদ্ভুত পরিস্থিতি তৈরি হলেও সেলফি তোলার ক্ষেত্রে কোনও খামতি নেই। পরিবর্তে ওই কোমর জলেও হাসিমুখে সেলফি তুললেন তিনি।

পর্যটকের সেলফি কাণ্ড নিমেষেই নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায়। যে দেখছেন, সেই ওই সেলফি দেখে হেসে খুন। এমন কাণ্ডও যে কেউ ঘটাতে পারেন, তা যেন ভাবতেই পারছেন না অনেকে। কেউ কেউ আবার ওই পর্যটকের সমালোচনাও করছেন। বন্যা পরিস্থিতিতে জনজীবন যেখানে বিপর্যস্ত, সেখানে কীভাবে এমন দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ করতে পারলেন তিনি সেই প্রশ্নও তুলছেন নেটিজেনদের একাংশ।

৫০ বছরে রেকর্ড জলোচ্ছ্বাস হয়েছে ভেনিসে। যার জেরে তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। জনজীবন বিপর্যস্ত হওয়ার পাশাপাশি শহরের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা অমূল্য সম্পদ, ভাস্কর্য এবং শিল্পকীর্তি নষ্টের আশঙ্কা তৈরি হয়েছে।একাদশ শতরের সেন্ট মার্কস ব্যাসিলিকা, ভেনিসের গ্র্যান্ড ক্যানেল বরাবর গ্রিত্তি প্যালেস, ভেনিসীয়-গথিক স্থাপত্যের দোগেস প্যালেস ছাড়াও সমুদ্রে নোনা জলে স্থাপত্যগুলির মার্বেল, স্তম্ভে ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ভেনিসের বইয়ের দোকান এবং গ্রন্থাগারগুলিও।

[আরও পড়ুন: কোনও চাকরিই স্থায়ী নয়, শীতকালীন অধিবেশনে বিল আনছে কেন্দ্র]

 

The post বানভাসি ভেনিসে সেলফি তুলতে গিয়ে এ কী করলেন পর্যটক? ভাইরাল ভিডিও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement