Advertisement

ভয়াবহ দুর্ঘটনার কবলে মেক্সিকোর বায়ুসেনার বিমান, মৃত ৬ আধিকারিক

11:45 AM Feb 22, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ বিমান দুর্ঘটনা ঘটল মেক্সিকোয় (Mexico)। দুর্ঘটনার কবলে পড়ল সেদেশের বায়ুসেনার একটি বিমান। ঘটনায় মারা গিয়েছেন ৬ জন সেনা আধিকারিক। ঘটনাটি ঘটেছে রবিবার।

Advertisement

জানা গিয়েছে, মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে মেক্সিকোর দক্ষিণ-পূর্বের রাজ্য ভেরাক্রুজের (Veracruz) এমিলিয়ানো জাপাটা মিউনিসিপ্যালিটির অন্তর্গত জালাপা (Xalapa) এলাকায়। জানা গিয়েছে, জালাপার স্থানীয় এয়ারপোর্ট থেকে সকালে ওড়ার পরই মেক্সিকোর এয়ার ফোর্সের Learjet 45 বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে। সেই দুর্ঘটনাতেই প্রাণ হারান ৬ জন সেনা আধিকারিক। এই প্রসঙ্গে সরকারি বিবৃতিও জারি করা হয়েছে।

তবে ওই বিবৃতিতে দুর্ঘটনার কোনও কারণই উল্লেখ করা হয়নি। এমনকী জানানো হয়নি, ওই সময় বিমানটিতে ঠিক কতজন সদস্য ছিলেন। কিংবা দুর্ঘটনার পর কেউ বেঁচে গিয়েছেন কি না। তবে সরকারিভাবে স্বীকার করে নেওয়া হয়েছে, এই দুর্ঘটনায় মেক্সিকো সেনার ৬ জন জওয়ান মারা গিয়েছেন। স্থানীয় সংবাদমাধ্যমগুলিতে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, রবিবার রানওয়ে থেকে বিমানটি ওড়ার পরই সেটিতে কোনও কারণে আচমকা আগুন লেগে যায়। তারপরই সেটি কিছু দূর ওড়ার পর ভেঙে পড়ে।

[আরও পড়ুন: নৃশংস! বিক্ষোভকারীদের লক্ষ্য করে ফের গুলি সেনার, মায়ানমারে হত আরও দুই]

এরপরই খবর পেয়ে ঘটনাস্থলে আসেন পুলিশ আধিকারিকরা। আনা হয় উদ্ধারকারী দলকেও। এছাড়াও উপস্থিত হন সেনা এবং প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকরাও। কীভাবে এই দুর্ঘটনা ঘটল? তা খতিয়ে দেখতে ইতিমধ্যে তদন্তও শুরু হয়েছে।

এদিকে, শনিবারই আবার একটি বিমানের ইঞ্জিনে আগুন লাগার ঘটনা ঘটেছিল। ডেনভার থেকে হনলুলুর উদ্দেশে যাত্রা শুরু করে ইউএ৩২৮ নামের একটি মার্কিন বিমান। বিমানে সেসময় ছিলেন ২৩১ জন যাত্রী ও ১০ জন ক্রু সদস্য। আচমকাই আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিমান তখন ১৫ হাজার ফুট উঁচুতে। রীতিমতো গোলমাল দেখা দেয় ইঞ্জিনে। তারপরই তাতে আগুন লেগে যায়। অনর্গল ধোঁয়া বেরতে শুরু করে সেখান থেকে। সঙ্গে সঙ্গে আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। 

[আরও পড়ুন: মাঝ আকাশে হঠাৎই মার্কিন বিমানে আগুন, আতঙ্কিত যাত্রীরা! ভিডিও ভাইরাল]

Advertisement
Next