shono
Advertisement

‘রাম মন্দির গুঁড়িয়ে মসজিদ বানাব’, আল কায়দার হুমকি ঘিরে চাঞ্চল্য

ভারতীয় উপমহাদেশে জুড়ে জেহাদের ডাক দিয়েছে জঙ্গি গোষ্ঠীটি।
Posted: 04:26 PM Jan 07, 2023Updated: 04:26 PM Jan 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ সালের ১ জানুয়ারি খুলে যাবে বহু প্রতীক্ষিত অযোধ্যার রাম মন্দির (Ram Mandir)। সম্প্রতি এক জনসভায় জানিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আর তারপরই আল কায়দা (Al-Qaeda) হুমকি দিল তারা ওই মন্দির গুঁড়িয়ে দিয়ে সেখানে মসজিদ গড়ে তুলবে। জঙ্গি গোষ্ঠীটির নিজস্ব পত্রিকা ‘ঘাজওয়া-এ-হিন্দ’ -এই তাদের এহেন হুমকি দিতে দেখা গিয়েছে।

Advertisement

অনলাইনে প্রকাশিত ১১০ পাতার পত্রিকাটিতে জেহাদি গোষ্ঠীটির তরফে বলা হয়েছে, ”বাবরি মসজিদের ধ্বংসস্তূপের উপরে তৈরি হয়েছিল রাম মন্দির। আর এবার সেটাকে ধ্বংস করে সেখানে বাবরি মসজিদ তৈরি করা হবে।”

[আরও পড়ুন: দেবভূমে আতঙ্ক! বড়সড় ভাঙনের মুখে যোশিমঠ, সরানো হচ্ছে বাসিন্দাদের, প্রস্তুত চপারও]

গোয়েন্দাদের ধারণা, এই লেখার পিছনে এমন কেউ রয়েছে যে ভারতীয় ঘটনাবলির সঙ্গে ভালভাবে পরিচিত। পাশাপাশি ভারতীয় মুসলিমদের জন্য ‘ধর্মনিরপেক্ষতা’ কথাটি অর্থহীন বলেও দাবি করা হয়েছে ওই পত্রিকায়। বলা হয়েছে, ভারতে হিন্দু ও মুসলিমের মধ্যে সুসম্পর্ক আসলে একটা ‘প্রহসন’ মাত্র। সেই সঙ্গে ভারতীয় উপমহাদেশে জেহাদের ডাকও দিয়েছে জঙ্গি গোষ্ঠীটি।

এর আগে ‘ইন্সপায়ার’ নামের একটি পত্রিকার সন্ধান মিলেছিল। যা দেখে চক্ষু চড়কগাছ হয়েছিল মার্কিন গোয়েন্দাদের। সৌদি আরব ও ইয়েমেনের আল কায়দার জঙ্গি নেতৃত্বের পরিচালনায় প্রকাশিত সেই পত্রিকার নতুন সংস্করণ বুঝিয়ে দিয়েছিল দৈত্যরা বুঝি আবার জেগে উঠছে। সেই আশঙ্কা যে অমূলক নয়, তা ক্রমশই স্পষ্ট হয়ে উঠছে।

উল্লেখ্য, আফগানিস্তান নতুন করে তালিবানের দখলে যাওয়ার পরে ফের ‘ঘুমন্ত দৈত্য’ আল কায়দা জেগে উঠতে শুরু করেছে। কেবল আমেরিকাই নয়, গোটা বিশ্বের কাছেই আসলে আল কায়দা এক অভিশাপের নাম। ৯/১১-র নিঃসীম আতঙ্ক এখনও চেপে বসে রয়েছে পৃথিবীর হৃদয়ে। ফের নতুন করে তাদের সক্রিয় হওয়ার খবরে স্বাভাবিক ভাবেই সতর্ক বিশ্ব। তার মধ্যেই রাম মন্দির নিয়ে তাদের হুমকি ঘিরে তৈরি হল নতুন আশঙ্কা।

[আরও পড়ুন: বিশ্বের নিরিখে ভারতের অর্থনীতির অবস্থান ‘উজ্জ্বল’, আশার কথা শোনাল IMF]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement