shono
Advertisement
Canada

মোদি শত্রুই! কানাডার মন্দিরে ফের ভারতবিরোধী স্লোগান, নেপথ্যে খলিস্তানিরা?

সেদেশের ভারতীয় বংশোদ্ভূত সাংসদ চন্দ্র আর্যের বিরুদ্ধেও স্লোগান দেওয়া হয়েছে স্বামীনারায়ণ মন্দিরে।
Published By: Anwesha AdhikaryPosted: 09:25 AM Jul 23, 2024Updated: 09:25 AM Jul 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কানাডায় ফের খলিস্তানিদের রোষের মুখে হিন্দু মন্দির! ভারত-কানাডা দ্বিপাক্ষিক সম্পর্কে তুমুল টানাপোড়েনের মধ্যেই ফের হিন্দু মন্দিরে ভারতবিরোধী স্লোগান লিখে দেওয়ার ঘটনা প্রকাশ্যে এল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধেও স্লোগান লেখা হয়েছে কানাডার স্বামীনারায়ণ মন্দিরে। তোপের মুখে পড়েছেন সেদেশের ভারতীয় বংশোদ্ভূত সাংসদ চন্দ্র আর্যও।

Advertisement

গত বছরে একাধিকবার কানাডার হিন্দু মন্দিরে ভাঙচুর এবং ভারতবিরোধী স্লোগান লিখে দেওয়ার ঘটনা ঘটেছে। প্রত্যেক ক্ষেত্রেই অভিযোগের তির ছিল খলিস্তানিদের দিকে। তবে খলিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জরের হত্যা এবং তার নেপথ্যে ভারতের ভূমিকা নিয়ে জাস্টিন ট্রুডোর বিতর্কিত মন্তব্যের পরে অবশ্য মন্দিরে হামলার ঘটনা সেভাবে প্রকাশ্যে আসেনি। এবার ফের কানাডায় মাথাচাড়া দিয়ে উঠছে হিন্দুবিদ্বেষ।

[আরও পড়ুন: সেনাপ্রধানের সফর শেষে রক্তাক্ত ভূস্বর্গ, পরপর দুদিন সেনাকে লক্ষ্য করে জঙ্গি হামলা

টরন্টোর ভারতীয় কনসালেট জেনারেলের তরফে জানানো হয়, এডমন্টনের BAPS স্বামীনারায়ণ মন্দিরে ভারতবিরোধী স্লোগান লিখেছে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। ছবিতে দেখা যাচ্ছে, মন্দিরের দেওয়ালে লেখা হয়েছে, 'প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কানাডার শত্রু'। একই তোপের মুখে পড়েছেন চন্দ্র আর্যও। কানাডার প্রশাসনের কাছে ভারতীয় কনসালেট জেনারেলের তরফে আবেদন জানানো হয়েছে যেন এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়।

উল্লেখ্য, কানাডার মন্দিরে এর আগেও একাধিকবার মোদি এবং ভারতবর্ষকে আক্রমণ করে স্লোগান দেওয়া হয়েছে। ‘মোদি (Narendra Modi) একজন সন্ত্রাসবাদী’, ‘পাঞ্জাব ভারতের অংশ নয়’-এর মত বেশ কিছু স্লোগান লেখা হয়েছিল ব্রিটিশ কলম্বিয়া প্রদেশে শ্রী মাতা ভামেশ্বরী দুর্গা দেবী সোসাইটি মন্দিরের দেওয়ালে। তবে একাধিক ঘটনা ঘটলেও পুলিশের হাতে কেউই ধরা পড়েনি।

[আরও পড়ুন: জম্মুতে ঘাঁটি গেড়েছে অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত ৪০ পাক জঙ্গি! সতর্ক সেনা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত বছরে একাধিকবার কানাডার হিন্দু মন্দিরে ভাঙচুর এবং ভারতবিরোধী স্লোগান লিখে দেওয়ার ঘটনা ঘটেছে।
  • টরন্টোর ভারতীয় কনসালেট জেনারেলের তরফে জানানো হয়, এডমন্টনের BAPS স্বামীনারায়ণ মন্দিরে ভারতবিরোধী স্লোগান লিখেছে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা।
  • কানাডার মন্দিরে এর আগেও একাধিকবার মোদি এবং ভারতবর্ষকে আক্রমণ করে স্লোগান দেওয়া হয়েছে।
Advertisement