shono
Advertisement

দুদশকের বান্ধবীকে বিয়ে করলেন অস্ট্রেলিয়ার ‘সমকামী’ বিদেশমন্ত্রী

অস্ট্রেলিয়ার প্রথম 'সমকামী' এমপি হিসাবে নজিরও গড়েছেন তিনি।
Posted: 04:12 PM Mar 18, 2024Updated: 04:16 PM Mar 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় দুদশকের সমপ্রেম। দীর্ঘদিন পর সঙ্গী সোফি অ্যালোয়াশের সঙ্গে গাঁটছড়া বাঁধলেন অস্ট্রেলিয়ার বিদেশমন্ত্রী পেনি ওং। শুধু তাই নয়, সেদেশের প্রথম সমকামী এমপি হিসাবে নজিরও গড়েছেন তিনি। রবিবার সকলকে নিজের বিয়ের খবর জানান পেনি।  

Advertisement

শনিবার দক্ষিণ অস্ট্রেলিয়ার রাজধানী অ্যাডিলেডে ধুমধাম করে বিয়ে করেন দুজনে। তাঁদের এই বিশেষ দিনে শুভেচ্ছা জানাতে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্টোনি অ্যালবানিজ। ছিলেন দেশের স্বাস্থ্যমন্ত্রী মার্ক বাটলার-সহ পেনির বেশ কয়েকজন ঘনিষ্ঠরা। প্রায় দুদশকের সম্পর্ক সোফি ও পেনির। রবিবার এই বিয়ের কথা সোশাল মিডিয়ায় জানান অস্ট্রেলিয়ার বিদেশমন্ত্রী। ইনস্টাগ্রামে তিনি লেখেন, ‘এই বিশেষ দিনটিতে আমাদের পরিজন ও বন্ধু-বান্ধব আমাদের সঙ্গে ছিলেন।’ পাশাপাশি বিয়ের ছবিও  পোস্ট করেছেন তিনি।

[আরও পড়ুন: তালিবানভূমে সার্জিক্যাল স্ট্রাইক পাকিস্তানের! আফগানিস্তানে মৃত ৮]

পেনিই প্রথম এশিয় যিনি অস্ট্রেলিয়ার মন্ত্রিসভায় স্থান পেয়েছেন। ২০০২ সাল থেকে তিনি সেনেটর রয়েছেন। বলে রাখা ভালো, ২০১৭ সালে সমকামী বিয়ে আইনি স্বীকৃতি পায় অস্ট্রেলিয়ায়। এর আগে সমকামী বিয়ের দাবিতে আন্দোলন হয়েছে সেদেশে। তখন সেই আন্দোলনেও যুক্ত ছিলেন পেনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement