shono
Advertisement
Biden

ফের অসংলগ্ন বাইডেন, এবার নিজেকে 'কৃষ্ণাঙ্গ মহিলা' বললেন মার্কিন প্রেসিডেন্ট

বাইডেনকে প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরিয়ে অন্য কাউকে প্রার্থী করার দাবি উঠছে।
Published By: Biswadip DeyPosted: 09:19 PM Jul 05, 2024Updated: 09:19 PM Jul 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অসংলগ্ন মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। নিজেকে আমেরিকার প্রথম কৃষ্ণাঙ্গ ও মহিলা ভাইস প্রেসিডেন্ট বলে দাবি করলেন তিনি! সম্প্রতি এক রেডিও সাক্ষাৎকারে তিনি জানালেন, এজন্য তিনি গর্বিত।
ঠিক কী বলেছেন বাইডেন (Joe Biden)? তাঁকে বলতে শোনা গিয়েছে, ''আমি প্রথম ভাইস প্রেসিডেন্ট, প্রথম কৃষ্ণাঙ্গ মহিলা যিনি কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্টের সঙ্গে কাজ করেছি। সুপ্রিম কোর্টে প্রথম কৃষ্ণাঙ্গ মহিলা হিসেবে যুক্ত হওয়ায় গর্বিত। আমরা চাইলে অনেক কিছুই করতে পারি... আমরা মার্কিন যুক্তরাষ্ট্র।''

Advertisement

‘প্রেসিডেন্সিয়াল ডিবেটে’ ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) সামনে রীতিমতো বেকায়দায় পড়েছিলেন তিনি। কথা বলতে গিয়ে খেই হারিয়ে ফেলছিলেন। এমনকী অনেক সময় তাঁর বক্তব্য ভালো করে নাকি বোঝাই যায়নি, এতই অস্পষ্ট ছিল। যার ফলে প্রশ্ন উঠতে শুরু করে, এমন শারীরিক ও মানসিক অবস্থায় কেউ কি প্রেসিডেন্ট পদপ্রার্থী হতে পারেন? সম্প্রতি জানা গিয়েছে, ডেমোক্র্যাট গভর্নরদের সঙ্গে একটি বৈঠকে বাইডেন নাকি পরিষ্কার জানিয়ে দিয়েছেন, তিনি আরও ঘুমোতে চান। ফলে কাজের সময়েও কাটছাঁট করবেন। বিশেষত রাত ৮টার পরে আর কোনও রকম কর্মসূচি রাখতে নারাজ বাইডেন। এই পরিস্থিতিতে ফের বেফাঁস মন্তব্য করে নতুন করে বিতর্ক তৈরি করলেন তিনি।

[আরও পড়ুন: অবশেষে NEET-PG পরীক্ষার দিন ঘোষণা করল বোর্ড, দুই শিফটে হবে পরীক্ষা]

কিন্তু সত্যি কি সরে দাঁড়াতে পারেন বাইডেন? সেক্ষেত্রে তাঁর পরিবর্তে ডেমোক্র্যাট প্রার্থী হিসেবে যাঁদের নাম নিয়ে গুঞ্জন, তাঁদের মধ্যে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নাম। উঠে আসছে ক্যালিফোর্নিয়ার গভর্নর গাভিন নিউসম ও মিচিগানের গভর্নর গ্রেটচেন হোয়াইটমারের নামও। এমনকী প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামা কিংবা কিংবদন্তি টিভি ব্যক্তিত্ব ওফ্রা উইনফ্রের নামও ভাসতে শুরু করেছে। কিন্তু বাইডেন সরে দাঁড়ালে ডেমোক্র্যাটদের ‘মুখ’ বেছে নেওয়া সহজ হবে না এটা পরিষ্কার। সেই অর্থে এই মুহূর্তে তাঁর যথার্থ উত্তরসূরি কেউই নেই। তাই শেষপর্যন্ত বাইডেন আদৌ সরে দাঁড়ান কিনা, কিংবা তিনি সরে দাঁড়ালে কে প্রার্থী হবেন তা নিয়ে গুঞ্জন জোরাল হতে শুরু করেছে।

[আরও পড়ুন: হবু ব্রিটিশ প্রধানমন্ত্রী স্টার্মারকে শুভেচ্ছা মোদির, বিশেষ বার্তা সুনাককেও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফের অসংলগ্ন মন্তব্য করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
  • নিজেকে আমেরিকার প্রথম কৃষ্ণাঙ্গ ও মহিলা ভাইস প্রেসিডেন্ট বলে দাবি করলেন তিনি!
  • সম্প্রতি এক রেডিও সাক্ষাৎকারে তিনি জানালেন, এজন্য তিনি গর্বিত।
Advertisement