shono
Advertisement
Justin Trudeau

'পাঞ্জাবি' দিলজিতের প্রশংসায় পঞ্চমুখ ট্রুডো, 'কথার মারপ্যাঁচের রাজনীতি', তোপ বিজেপির

বলি তারকার কনসার্টে আচমকাই হাজির হন কানাডার প্রধানমন্ত্রী।
Published By: Anwesha AdhikaryPosted: 06:06 PM Jul 15, 2024Updated: 06:06 PM Jul 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিলজিৎ দোসাঞ্ঝের কনসার্টে হাজির ছিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। সোশাল মিডিয়ায় সেই সাক্ষাৎ নিয়ে পোস্ট করেন তিনি। তার পরেই কানাডার প্রধানমন্ত্রীকে তোপ দেগেছে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, কথার মারপ্যাঁচে ইচ্ছাকৃতভাবে খলিস্তানিদের ইন্ধন জোগাচ্ছেন কানাডার প্রধানমন্ত্রী। উদ্দেশ্যপ্রণোদিতভাবে বলি তারকাকে নিয়ে পোস্ট করেছেন তিনি।

Advertisement

ঘটনার সূত্রপাত রবিবার। সেদিন টরন্টোয় কনসার্ট ছিল দিলজিতের। আচমকাই সেই কনসার্টে হাজির হন কানাডার প্রধানমন্ত্রী। শো শুরু হওয়ার আগে গায়ক-অভিনেতার সঙ্গে তিনি আলাদা করে দেখা করেন। সেই মুহূর্তের ভিডিও নিজের সোশাল মিডিয়ায় পোস্ট করেন দিলজিৎ (Diljit Dosanjh)। সেই সঙ্গে বার্তা দেন, "বৈচিত্র্যই কানাডার (Canada) শক্তি। আমরা রজার্স সেন্টারের সমস্ত টিকিট বিক্রি করে ফেলেছি, ইতিহাস গড়েছি। সেটা দেখতে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো নিজেই কনসার্টে হাজির হয়েছেন।"

[আরও পড়ুন: দেশবিরোধী কাজ! ইমরান খানের দলকে নিষিদ্ধ করার ভাবনা পাক সরকারের

দিলজিতের সঙ্গে নিজের ছবি এক্স হ্যান্ডেলে পোস্ট করেন ট্রুডোও (Justin Trudeau)। সেখানে লেখেন, "রজার্স সেন্টারে শো শুরু হওয়ার আগে দিলজিৎ দোসাঞ্ঝের সঙ্গে দেখা করে শুভেচ্ছা জানিয়েছি। কানাডা আসলে এমনই এক দেশ, যেখানে পাঞ্জাবের একটা ছেলে এসে ইতিহাস গড়তে পারে। বৈচিত্র্য কেবল আমাদের শক্তি নয়, আমাদের অন্যতম অস্ত্র।"

ট্রুডোর এই বার্তাকে হাতিয়ার করেই তোপ দেগেছে বিজেপি (BJP)। দলের জাতীয় সম্পাদক মঞ্জিন্দর সিং সিরসা বলেন, "প্রধানমন্ত্রী ট্রুডো, আপনাকে একটু সংশোধন করে দিতে চাই, একজন ভারতীয় এসে কানাডায় ইতিহাস গড়তে পারেন। দিলজিতের মতো একজন তরুণের প্রশংসা করতে চেয়েছিলেন। কিন্তু আপনি যেভাবে কথার মারপ্যাঁচ করেছেন, তাতে দিলজিতের প্রশংসা চাপা পড়ে গিয়ে ফুটে উঠছে আপনার ইচ্ছাকৃত কূটনীতি।" উল্লেখ্য, খলিস্তানি ইস্যুতে সাম্প্রতিক কালে ভারত-কানাডার কূটনৈতিক সম্পর্কে ব্যাপক অবনতি হয়েছে। এহেন পরিস্থিতিতে কানাডানিবাসী খলিস্তানিদের উসকানি দিতেই দিলজিৎকে ভারতীয় না বলে পাঞ্জাবি বললেন ট্রুডো? উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন: মৃত্যুর মুখ থেকে ফিরেছেন ট্রাম্প, স্বামীর বিপদে ভালোবাসার পথে হাঁটার বার্তা মেলানিয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঘটনার সূত্রপাত রবিবার। সেদিন টরন্টোয় কনসার্ট ছিল দিলজিতের। আচমকাই সেই কনসার্টে হাজির হন কানাডার প্রধানমন্ত্রী।
  • ট্রুডোর এই বার্তাকে হাতিয়ার করেই তোপ দেগেছে বিজেপি।
  • খলিস্তানি ইস্যুতে সাম্প্রতিক কালে ভারত-কানাডার কূটনৈতিক সম্পর্কে ব্যাপক অবনতি হয়েছে। এহেন পরিস্থিতিতে কানাডানিবাসী খলিস্তানিদের উসকানি দিতেই দিলজিৎকে ভারতীয় না বলে পাঞ্জাবি বললেন ট্রুডো? উঠছে প্রশ্ন।
Advertisement