shono
Advertisement

Japan PM: জাপানের প্রধানমন্ত্রীর ভাষণ চলাকালীন বিস্ফোরণ, খুনের চেষ্টা?

সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে পুলিশ।
Posted: 09:58 AM Apr 15, 2023Updated: 05:01 PM Apr 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাপানের প্রধানমন্ত্রীর সভাস্থলে ‘বিস্ফোরণ’। ফুমিও কিশিদাকে (Fumio Kishida) লক্ষ্য করে বিস্ফোরক ছোঁড়া হয় বলে অভিযোগ। বিকট শব্দ শোনা যেতেই কিশিদাকে ঘটনাস্থল থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। তিনি সুস্থ আছেন বলেই খবর। তবে এক সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে পুলিশ। প্রসঙ্গত, জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রীকেও জনসভায় গুলি করে খুন করা হয়েছিল। এই ঘটনায় টুইট করে প্রতিক্রিয়া জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর দাবি, “ভয়ংকর ঘটনা। তবে আমার বন্ধু নিরাপদ আছে জেনে স্বস্তি পেয়েছি। তাঁর দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করি।” 

Advertisement

শনিবার জাপানের ওয়াকামার বন্দরে বক্তব্য রাখছিলেন জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা। তাঁকে লক্ষ্য করে ‘স্মোক’ বোমা ছোঁড়া হয় বলে অভিযোগ। বিকট শব্দে বিস্ফোরণ হতেই প্রধানমন্ত্রীকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। তবে বিস্ফোরণে কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলেই সূত্রের খবর। জাপানের সংবাদমাধ্যম সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী, গোটা এলাকা ঘিরে ফেলেছে পুলিশ। বিস্ফোরণ হতেই হুড়োহুড়ি পড়ে যায়। এক ব্যক্তিকে আটকও করা হয়েছে। তবে বিস্ফোরণ সম্পর্কে পুলিশের তরফে কিছু জানানো হয়নি।

 

[আরও পড়ুন: ‘গাঁটছড়া’র শুটিং ফ্লোরে ‘হস্তমৈথুন’! অনিন্দ্যর ভিডিও দেখে সোশ্যাল মিডিয়ায় তোলপাড়]

প্রসঙ্গত, প্রকাশ্য জনসভায় গুলি করে খুন করা হয়েছিল কিশিদার পূর্বসূরি জাপানের (Japan) প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবেকে (Shinzo Abe)। জানা গিয়েছিল, হত্যাকারী যুবক টেটসুয়া ইয়ামাগামি জাপানের নৌসেনার প্রাক্তন কর্মী। নিজের হাতে তৈরি বন্দুক দিয়ে আবেকে খুন করে সে। এবার জাপানের বর্তমান প্রধানমন্ত্রীর সভায় বিস্ফোরণের ঘটনায় উসকে গেল আবে হত্যাকাণ্ডের সেই স্মৃতি। তবে কি কিশিদাকেও খুনের চেষ্টা করা হচ্ছে? উত্তর খুঁজছে পুলিশ। 

[আরও পড়ুন: ‘গাঁটছড়া’র শুটিং ফ্লোরে ‘হস্তমৈথুন’! অনিন্দ্যর ভিডিও দেখে সোশ্যাল মিডিয়ায় তোলপাড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement