shono
Advertisement

প্রচণ্ড বিস্ফোরণে কাঁপল টোকিও, আহত অন্তত ৪

এই ঘটনায় আহত হয়েছেন অন্তত চারজন।
Posted: 02:06 PM Jul 03, 2023Updated: 02:16 PM Jul 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিস্ফোরণে কেঁপে উঠল জাপানের রাজধানী টোকিও। এই ঘটনায় আহত হয়েছেন অন্তত চারজন। তাঁদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করেছে পুলিশ ও দমকল বিভাগ।

Advertisement

জাপানের স্থানীয় সংবাদমাধ্যম এনএচকে নিউজ জানিয়েছে, আজ সোমবার টোকিওর পশ্চিমে অবস্থিত জে আর শিমবাশি স্টেশনের কাছে একটি বহুতলে বিস্ফোরণ ঘটে। সংবাদ সংস্থা এএপপি সূত্রে খবর, শিমবাশি এলাকাটি জলবহুল। সেখানে বেশ কয়েকটি রেস্তরাঁ রয়েছে। ফলে দিনের ব্যস্ত সময়ে সেখানে ভিড় লেগেই থাকে। এদিনও খাবারের দোকানগুলিতে ভিড় জমিয়েছিলেন অনেকেই। তখনই প্রচণ্ড শব্দে কেঁপে উঠে চারদিক। একটি বহুতল থেকে ধোঁয়া উঠতে দেখা যায়।

দমকল বিভাগের কর্মীরা জানিয়েছেন, বিস্ফোরণে চারজন আহত হয়েছেন। তাঁদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। টোকিওর বহুতলটিতে আগুন নিয়ন্ত্রণে আনতে দমকলের ৩২টি ইঞ্জিন কাজে নামে। এক প্রত্যক্ষদর্শীর কথায়, “বিস্ফোরণের শব্দে আমার কানে তালা লেগে য়ায়। প্রথমে মনে হল, বিল্ডিংটির একেবারে উপরে দাঁড়িয়ে কেউ বিরাট কোনও বস্তু নিচে ছুঁড়ে ফেলেছে। ভয়ংকর শব্দ হয়েছিল।”

[আরও পড়ুন: ‘যুদ্ধে ২১ হাজার ভাড়াটে সৈন্য খুন হয়েছে’, ওয়াগনার অভ্যুত্থানের পরেই দাবি জেলেনস্কির]

এদিকে, বিস্ফোরণের কারণ জানতে তদন্ত শুরু করেছে পুলিশ ও দমকল বিভাগ। এখনই কোনও সিদ্ধান্তে আসতে পারেননি তদন্তকারীরা। তবে কোনও সম্ভাবনাই উড়িয়ে দেওয়া হচ্ছে না। উল্লেখ্য, গত এপ্রিল মাসে জাপানের (Japan) প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার সভাস্থলের কাছেই বিস্ফোরণ ঘটে। ওকায়ামা শহরে ঘটা ওই ঘটনার নেপথ্যে কে বা কারা রয়েছে, তা জানতে তদন্ত করা হচ্ছে।

[আরও পড়ুন: অগ্নিগর্ভ ফ্রান্সে রক্ষে নেই হাই প্রোফাইলদেরও! মেয়রের বাড়িতে আগুন, জখম স্ত্রী ও সন্তান ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement