shono
Advertisement

গুপ্তধনের সন্ধানে ১৩০ ফুট গর্ত! নিজের খোঁড়া গর্তে পড়েই মৃত্যু বৃদ্ধের

বিস্ফোরণ ঘটিয়ে সুড়ঙ্গ খোঁড়ারও পরিকল্পনা ছিল তাঁর।
Posted: 09:30 PM Jan 10, 2024Updated: 09:30 PM Jan 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাটির নীচে প্রচুর সোনা পোঁতা রয়েছে। সেই লুকানো সোনা খুঁজতে এক সৈনিকের দুঃসাহসিক অভিযান। কিন্তু শেষ পর্যন্ত ওই অমূল্য রত্নভাণ্ডার আর হাতে পাননি। এই ছিল মার্কিন সিনেমা ‘শিসু’র গল্প। কিন্তু সিনেমার গল্প অক্ষরে অক্ষরে মিলে গেল ব্রাজিলের (Brazil) এক বৃদ্ধের জীবনে। সোনা খুঁজতে গিয়ে ১৩০ ফুট গর্ত খুঁড়েছিলেন। ব্যয় করেছিলেন গোটা একটা বছর। শেষ পর্যন্ত সেই গর্তে পড়েই মৃত্যু হল তাঁর।

Advertisement

মৃতের নাম জোয়াও পিমেন্টা। তিনি মার্কিন ছবিটি দেখেছিলেন কিনা জানা নেই। কিন্ত স্বপ্ন দেখেছিলেন। নিজের বাড়ির রান্নাঘরের নীচে প্রচুর সোনা লুকানো রয়েছে, সেই স্বপ্ন দেখেই ৭১ বছরের বৃদ্ধ ঠিক করে ফেলেছিলেন যে ওই অমূল্য রত্নভাণ্ডারের সন্ধান পেতেই হবে। যেমন ভাবা তেমন কাজ। প্রতিদিন একটু একটু করে সুড়ঙ্গ খুঁড়তে শুরু করেন। প্রতিবেশীরা বারণ করলেও কানে তোলেননি সেকথা।

[আরও পড়ুন: পিকনিকে গিয়ে কলেজ ছাত্রের রহস্যমৃত্যু, বন্ধুর বাড়ির নিচে পড়ে রক্তাক্ত দেহ]

নিজে সুড়ঙ্গ খুঁড়তে পারতেন না বলে শ্রমিকদের ভাড়া করে কাজে লাগাতেন। দরকারে অনেক বেশি পারিশ্রমিকও তুলে দিতেন সকলের হাতে। কয়েকদিন আগে ৫০০ মার্কিন ডলারও দেন পারিশ্রমিক হিসাবে। বারবার বাধা পেলেও থেমে থাকেননি জোয়াও। শেষ পর্যন্ত ভেবেছিলেন, একটা ডিনামাইট দিয়ে বিস্ফোরণ করাবেন। কারণ বড় পাথর সরিয়ে ফেলতে পারলেই সোনা মিলবে, অগাধ বিশ্বাস ছিল জোয়াওর।

কিন্তু শেষ পর্যন্ত আর স্বপ্ন সত্যি হল না। নিজের খোঁড়া গর্তে পড়ে গিয়েই মৃত্যু হল জোয়াওর। ময়নাতদন্তে জানা গিয়েছে, ১৩০ ফুট নীচে পড়ে গিয়ে মাথা ফেটে গিয়েছিল তাঁর। ভেঙেছিল হাত পাও। প্রতিবেশীরা তাঁকে পড়ে যেতে দেখলেও উদ্ধার করতে পারেননি।

[আরও পড়ুন: লোহিত সাগরে যুদ্ধের মেঘ? হাউথিদের ড্রোন-মিসাইল ধ্বংস আমেরিকা ও ব্রিটেনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement