shono
Advertisement
Harry and Meghan

রাজপরিবার ছাড়লেও পোশাকে রাজকীয় তকমা! নয়া বিতর্কে ব্রিটিশ 'রাজবধূ' মেগান মর্কেল

নাইজেরিয়া সফরে মেগানের পরনে দেখা গেল পিচ রঙা গাউন। যার পোশাকি নাম 'উইন্ডসর গাউন ব্লাশ'। উইন্ডসর আসলে ব্রিটিশ রাজপরিবারের শেষতম উপাধি।
Published By: Sucheta SenguptaPosted: 07:22 PM May 12, 2024Updated: 07:29 PM May 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজপরিবারের আরাম, স্বাচ্ছন্দ্য, খ্যাতি সব ছেড়ে বেরিয়ে এসেছিলেন আগেই। মুখ দেখাদেখিও বন্ধ। ব্রিটেনের রানি এলিজাবেথের মৃত্যুর সময়ও গোটা রাজপরিবারের সঙ্গে তাঁদের দেখা যায়নি। বাকিংহাম প্যালেসের ছোট রাজপুত্র হ্যারি ও তাঁর স্ত্রী মেগান এখন 'রাজকীয়' তকমা বিহীন। এনিয়ে কম বিতর্ক হয়নি। সেই বিতর্কের তালিকাই আরেকটু লম্বা হল মেগানের পোশাক ঘিরে। সম্প্রতি নাইজেরিয়া সফরে মেগানের পরনের পিচ গাউনে দেখা গেল 'উইন্ডসর' ছাপ! যা কিনা ব্রিটিশ রাজপরিবারের শেষতম উপাধি। আর সেই গাউনই নতুন করে আলোচনার কেন্দ্রে।

Advertisement

মেগানের পরনে এই 'উইন্ডসর ব্লাশ গাউন' নিয়েই যত চর্চা। ছবি: সোশাল মিডিয়া।

নাইজেরিয়ার (Nigeria)ডিফেন্স চিফ অফ স্টাফের আমন্ত্রণে শুক্রবার সে দেশে গিয়েছেন হ্যারি ও মেগান। এটাই তাঁদের প্রথম নাইজেরিয়ায় আনুষ্ঠানিক সফর। সেই অনুষ্ঠানেই মেগানকে দেখা গেল পিচ রঙা গাউনে। তার পোশাকি নাম উইন্ডসর গাউন ব্লাশ (Windsor GownBlush)। এই পোশাকটি তৈরি করেছেন ক্যালিফোর্নিয়ার ডিজাইনার হেইদি মারিক। একেবারেই সাদামাটা সাজ ছিল মেগানের। গাউনের সঙ্গে তিনি পরেছিলেন নাইজেরিয়ার জনজাতিদের তৈরি রংবেরঙের পুঁথির মালা। হ্যারির (Prince Harry) ক্রিম হোয়াইট প্যান্ট-শার্টের সঙ্গেও গলায় দেখা গিয়েছে সেই মালা।

[আরও পড়ুন: অস্ত্র মেরুকরণ! বারাকপুরের জনসভা থেকে ৫ ‘গ্যারান্টি’ দিলেন মোদি]

তবে প্রচারের সমস্ত আলো গিয়ে পড়েছে মেগানের গাউনে। 'উইন্ডসর' সিগনেচার কেন থাকবে মেগান মর্কেলের গাউনে? এই প্রশ্নে তোলপাড় আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলি। ইতিমধ্যে সোশাল মিডিয়ায় ভাইরাল রাজকীয় তকমা সম্বলিত ব্রিটিশ রাজপরিবারের (Britain Royal Family) 'ত্যাজ্য' বধূর ড্রেস। অনেকেই বলছেন, রাজপরিবার থেকে বেরিয়ে নিজেদের পায়ে দাঁড়ানোর 'গর্ব' আসলে নাটক। তাঁরা রাজকীয় ঘেরাটোপেই থাকতে চান। আবার কেউ কেউ প্রশ্ন তুলছেন, ওই পোশাক নির্বাচনের সময় কি মেগান জানতেন যে ওটা রয়্যাল সিগনেচারের?

[আরও পড়ুন: ‘হিংসুটে, কুচুটে’! বারাকপুরে মোদির ‘গ্যারান্টি’র কড়া জবাব মমতার]

বিয়ের পর ২০১৮ সালে হ্যারি-মেগানকে (Harry and Meghan) রাজপরিবারের তরফে উপহার হিসেবে বাকিংহাম প্যালেসের ফ্রগমোর কটেজ দেওয়া হয়েছিল। কিন্তু দু বছরের মধ্যে ডিউক অ্যান্ড ডাচেস অফ সাসেক্স রাজপরিবারের সঙ্গে সমস্ত সম্পর্ক ত্যাগ করে আমেরিকায় (USA) বসবাস শুরু করে। পারিবারিক ব্যবসা-বাণিজ্যের ভাগও ছেড়ে দেন হ্যারি। ২০২২ সালে রানি এলিজাবেথের প্রয়াণের পরও মেগানকে রাজপরিবারের সঙ্গে দেখা যায়নি। ফলে তাঁর পোশাকের রাজকীয় ছাপ স্বভাবতই বিতর্ক তুলবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পোশাক বিভ্রাটে ব্রিটিশ রাজপরিবারের 'ত্যাজ্য' বধূ মেগান মর্কেল।
  • নাইজেরিয়া সফরে মেগানের পরনে দেখা গেল পিচ রঙা গাউন। যার পোশাকি নাম 'উইন্ডসর গাউন ব্লাশ'।
  • উইন্ডসর আসলে ব্রিটিশ রাজপরিবারের শেষতম উপাধি। রাজপরিবার ছাড়লেও কেন পোশাকে রাজকীয় ছাপ? তা নিয়ে নয়া বিতর্ক।
Advertisement