shono
Advertisement
Chinese Hackers

মার্কিন মুলুকে চিনা হ্যাকারের উৎপাত, ট্রাম্প, হ্যারিসের ফোন থেকে তথ্য চুরির ছক!

ভোটের মুখে চিনা হ্যাকারদের ষড়যন্ত্রে অস্বস্তি।
Published By: Kishore GhoshPosted: 05:14 PM Oct 26, 2024Updated: 05:38 PM Oct 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মার্কিন মুলুকে ভোটের মুখে চিনা হ্যাকারদের উৎপাত। সম্প্রতি চাঞ্চল্যকর প্রতিবেদন প্রকাশিত হয়েছে আমেরিকার সংবাদমাধ্যমগুলিতে। জানানো হয়েছে, রিপাবলিকান হোক বা ডেমোক্র্যাট... দল নির্বিশেষে নেতাদের ফোন হ্যাক করে তথ্য হাতানোর চেষ্টা হচ্ছে। হ্যাকারদের টার্গেট ডোনাল্ড ট্রাম্প থেকে কমলা হ্যারিস সকলেই।

Advertisement

একাধিক মার্কিন সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তাঁর ঘনিষ্ট সঙ্গী জে ডি ভান্সের ফোন নিশানায় ছিল চিনা হ্যাকারদের। নিউইয়র্ক টাইমস জানিয়েছে, তদন্তকারীরা ট্রাম্প এবং ভান্সের ফোন খতিয়ে দেখছে, সন্দেহজনক কিছু পাওয়া গেলে প্রযুক্তির ব্যবহারে তা বিপদমুক্ত করার চেষ্টা হবে।

গোয়েন্দারা খতিয়ে দেখছেন, ট্রাম্প হোক বা হ্যারিস কিংবা ভান্স, ইতিমধ্যে কোনও তথ্য চুরি গিয়েছে কি না। সাইবার নিরাপত্তা বিষয়ক বিশেষজ্ঞরা জানিয়েছেন, সল্ট টাইফুন নামে একটি চাইনিজ গ্রুপ এই হ্যাকিংয়ের পেছনে রয়েছে। যদিও এফবিআই এই বিষয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেনি। ভেরিজোনের মুখপাত্র রিচ ইয়ং এএফপিকে জানিয়েছেন, অত্যন্ত উন্নত ধরনের সিস্টেমের মাধ্যমে একাধিক মার্কিন টেলিকমিউনিকেশন প্রোভাইডারের কাছ থেকে তথ্য হাতানোর চেষ্টা হয়েছিল। যদিও হ্যাকাররা সাফাল্য পায়নি বলেই মনে করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গোয়েন্দারা খতিয়ে দেখছেন, ট্রাম্প হোক বা হ্যারিস কিংবা ভান্স, ইতিমধ্যে কোনও তথ্য চুরি হয়েছে কি না।
  • সন্দেহজনক কিছু পাওয়া গেলে প্রযুক্তির ব্যবহারে তা বিপদমুক্ত করার চেষ্টা হবে।
Advertisement