shono
Advertisement

মাদ্রিদ পর্ব মিটিয়ে এবার গন্তব্য বার্সেলোনা, ঘণ্টা তিনেকের ট্রেন সফর ‘টিম’ মুখ্যমন্ত্রীর

বার্সেলোনায় রয়েছে মুখ্যমন্ত্রীর একাধিক কর্মসূচি।
Posted: 11:46 AM Sep 17, 2023Updated: 12:09 PM Sep 17, 2023

কুণাল ঘোষ, মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী: মুখ্যমন্ত্রীর স্পেন সফর (CM Spain Tour) পা দিল পঞ্চম দিনে। গত চারদিন ধরে মাদ্রিদে রয়েছেন তিনি। শিল্প বৈঠক, ক্রীড়া বৈঠকের মতো একাধিক গুরুত্বপূর্ণ আলোচনাচক্র সেরেছেন। ঘুরে দেখেন রিয়াল মাদ্রিদের (Real Madrid) স্টেডিয়াম ও ট্রফি ক্যাবিনেট। এবার পালা বার্সেলোনার। মাদ্রিদের মন জয় করে রবিবারই ভারতীয় সময় বিকেল চারটে নাগাদ বার্সেলোনার পথে রওনা হবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার সফর ট্রেনে।

Advertisement

বুধবার মাদ্রিদের মাটিতে পা রেখেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। তার পর টানা তিনদিন চলেছে লগ্নি কর্মসূচি। ক্রীড়া থেকে শিল্পক্ষেত্র, ভাষা থেকে শিক্ষা, একাধিক মউ স্বাক্ষর হয়েছে। চেরি অন দ্য টপ-শিল্পসফরে ভারতীয় ক্রিকেটের আইকন সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) ঝোড়ো ব্যাটিং। স্থানীয় ভারতীয়দের মধ্যেও প্রবল আগ্রহ ছিল মুখ্যমন্ত্রীকে ঘিরে। তাঁদের আগ্রহও ‘দিদি’। মাদ্রিদের সফল সফরে একজনের নাম করতেই হয়, তিনি ভারতীয় রাষ্ট্রদূত দীনেশ পট্টনায়েক।

[আরও পড়ুন: দুর্নীতি-স্বজনপোষণ, অভিযোগের পাহাড়! TMC অঞ্চল সভাপতি, উপপ্রধানের বিরুদ্ধে পোস্টার বীরভূমে]

এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের গন্তব্য বার্সেলোনা। ‘টিম’ মুখ্যমন্ত্রী যাচ্ছে ট্রেনে। ইন্ডিয়ান চেম্বার অফ কমার্স ট্রেনের একটি কামরা সংরক্ষণ (বুক) করেছে। মাদ্রিদের স্থানীয় সময় সাড়ে ১২টা নাগাদ ছাড়বে ট্রেন। ঘন্টা তিনেকের সফর। বার্সেলোনায়ও রয়েছে মুখ্যমন্ত্রীর একাধিক কর্মসূচি। ফলে সোমবার থেকে ঠাসা কর্মসূচি থাকছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।

[আরও পড়ুন: ফাঁকা চেম্বারে যুবতীকে জড়িয়ে ধরে চুমু! শ্লীলতাহানির অভিযোগে গ্রেপ্তার চিকিৎসক TMC নেতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement