shono
Advertisement

‘খুবই লজ্জাজনক’, আমেরিকায় মহাত্মা গান্ধীর মূর্তি ভাঙচুর প্রসঙ্গে বললেন ডোনাল্ড ট্রাম্প

এই ঘটনার তীব্র নিন্দা করা হয়েছিল ভারতের তরফেও। The post ‘খুবই লজ্জাজনক’, আমেরিকায় মহাত্মা গান্ধীর মূর্তি ভাঙচুর প্রসঙ্গে বললেন ডোনাল্ড ট্রাম্প appeared first on Sangbad Pratidin.
Posted: 06:13 PM Jun 09, 2020Updated: 06:16 PM Jun 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জর্জ ফ্লয়েডের নৃশংস মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে আমেরিকা। এই পরিস্থিতির মধ্যেই গত ২ ও ৩ জুনের মাঝামাঝি সময়ে ওয়াশিংটনের ভারতীয় দূতাবাসের বাইরে থাকা মহাত্মা গান্ধীর মূর্তিতে ভাঙচুর চালানো হয়। এমনকী কালিও লাগিয়ে দেওয়া হয়। এই ঘটনা খুবই লজ্জাজনক বলে মন্তব্য করলেন আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)।

Advertisement

সোমবার হোয়াইট হাউসে সাংবাদিক বৈঠক করার সময় গান্ধী মূর্তির অবমামনা সম্পর্কে তাঁকে প্রশ্ন করেন সাংবাদিকরা। এর উত্তর দিতে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘এই ঘটনা খুবই লজ্জাজনক।’

[আরও পড়ুন: জেনারেল সোলেমানি হত্যার বদলা, মার্কিন ‘গুপ্তচর’কে মৃত্যুদণ্ড দিল ইরান ]

গত বৃহস্পতিবার সকালে জানা যায়, ওয়াশিংটন ডিসিতে অবস্থিত ভারতীয় দূতাবাসের সামনে থাকা মহাত্মা গান্ধীর মূর্তিটি নোংরা করার চেষ্টা হয়েছে। বিষয়টি নিয়ে বিতর্ক শুরু হওয়ার পরেই স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে মূর্তিটিকে কাপড় দিয়ে ঢেকে দেওয়া হয়। ঘটনার তদন্তে নামে স্টেট পার্ক পুলিশ। প্রাথমিকভাবে জানা যায়, জয় ফ্লয়েডের হত্যাকাণ্ডের প্রতিবাদের সময়ই ২ ও ৩ জুনের মাঝামাঝি সময়ে এই ঘটনা ঘটেছে।

অভিযোগের আঙুল ছিল বর্ণবৈষম্যের বিরুদ্ধে বিক্ষোভে নামা মানুষদের বিরুদ্ধে। ভারতের পাশাপাশি এই ঘটনার তীব্র নিন্দা করা হয় মার্কিন প্রশাসনের তরফেও। ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেন জাস্টার বিবৃতি দিয়ে জানান, ‘ওয়াশিংটনে গান্ধী মূর্তির উপর হামলার ঘটনায় আমরা মর্মাহত। এই বিষয়ে আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করছি।’

[আরও পড়ুন: ভারতীয়দের পক্ষে ‘সস্তা’ চিনা পণ্য বয়কট সম্ভব নয়! দাবি সেদেশের সরকারি সংবাদমাধ্যমের]

The post ‘খুবই লজ্জাজনক’, আমেরিকায় মহাত্মা গান্ধীর মূর্তি ভাঙচুর প্রসঙ্গে বললেন ডোনাল্ড ট্রাম্প appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement