Advertisement

ভোল বদলে মানলেন হার! বিডেনকে জয়ী ঘোষণা পরাজিত ট্রাম্পের

10:54 PM Nov 15, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে ভোলবদল করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই কয়েকদিন ধরে অনড় মনোভাব দেখালেও অবশেষে জো বিডেন (Joe Biden) যে ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট হয়েছেন সে কথা মেনে নিলেন তিনি। তবে সে তাঁকে যে নির্বাচনে জালিয়াতি করে হারানো হয়েছে সেই অভিযোগও ফের করেন। সেই সঙ্গে আইনি পথে লড়াই যে চালিয়ে যাবেন সেকথাও উল্লেখ করেন।

Advertisement

রবিবার এপ্রসঙ্গে তিনি টুইট করেন, ‘আমি কখনও হার মানেনি আর ভবিষ্যতেও মানব না। জাল সংবাদমাধ্যমগুলির নজরে বিডেন জয়ী হতে পারে। তিনি অনেকের চোখে জয়ী হলেও আমি হার বা জেতার বিষয়ে এখনও কিছু স্বীকার করিনি। এখনও অনেক পথ চলতে হবে। আরও লড়াই বাকি রয়েছে। নির্বাচনে রিগিং করে আমাকে পরাজিত দেখানো হচ্ছে। শেষ পর্যন্ত আমরাই জিতব।’

[আরও পড়ুন: ভারতকে কোণঠাসা করার ছক! এশিয়ার ১৪টি দেশের সঙ্গে বৃহত্তম মুক্ত বাণিজ্য চুক্তি চিনের]

গত ৩ তারিখ আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ঘোষিত ডেমোক্র্যাট প্রার্থী বিডেন পেয়েছেন ৩০৬টি ইলেক্টোরাল কলেজ ভোট। তাঁর রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) পেয়েছেন ২৩২টি ভোট।  ইলেক্টোরাল কলেজের ৫৩৮ ভোটের মধ্যে সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজনীয় ‘ম্যাজিক ফিগার’ ২৭০ আগেই ছুঁয়ে ফেলায় জয়ী ঘোষিত হন বিডেন। কিন্তু, সেই ফলাফল মেনে নেয়নি ট্রাম্প। আইনি লড়াইয়ের রাস্তায় হাঁটেন। তাঁর সমর্থকরাও আমেরিকার বিভিন্ন শহরের রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতে থাকেন।

[আরও পড়ুন: নাইজেরিয়ায় দুটি ধর্মীয় গোষ্ঠীর মধ্যে তুমুল সংঘর্ষ, পুলিশকর্মী-সহ মৃত কমপক্ষে ১৮]

Advertisement
Next