shono
Advertisement

এবার বড়সড় জরিমানা ট্রাম্পের, কোন মামলায় অস্বস্তিতে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট

ডোনাল্ড ট্রাম্পের অস্বস্তি আর কাটছেই না।
Posted: 04:21 PM Jan 13, 2024Updated: 04:21 PM Jan 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বড়সড় অস্বস্তিতে পড়লেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন (US) সংবাদমাধ্যম ‘দ্য নিউ ইয়র্ক টাইমস’ ও তাদের তিন সাংবাদিককে প্রায় ৪ লক্ষ মার্কিন ডলার জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে। ট্রাম্পকে নিয়ে পুলিৎজারবিজয়ী এক প্রতিবেদনের প্রেক্ষিতে হওয়া মামলায় এমন অস্বস্তিতে পড়তে হল বিতর্কিত রিপাবলিকান নেতাকে।

Advertisement

২০১৮ সালে প্রকাশিত হয়েছিল ট্রাম্প (Donald Trump) ও তাঁর পরিবারকে নিয়ে একটি প্রতিবেদন। সেখানে তাঁদের সম্পত্তি ও করের হিসেব নিয়ে অভিযুক্ত করা হয়েছিল। ২০২১ সালে ট্রাম্প ওই প্রতিবেদনের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হন। যদিও তিন সাংবাদিক সুজান ক্রেগ, ডেভিড বারস্টো ও রাসেল বুয়েটনারকে ২০২৩ সালের মে মাসেই অব্যাহতি দেওয়া হয়েছিল। ট্রাম্পের অভিযোগ ছিল, তাঁর ভাইঝি মেরি ট্রাম্প চুক্তি ভেঙে ট্রাম্পের করের রেকর্ড ওই সাংবাদিকদের দিয়েছিলেন। এই অভিযোগ সংক্রান্ত মামলাটি এখনও আদালতে ঝুলে রয়েছে। ট্রাম্পের দাবি ছিল, ওই সাংবাদিকরা মেরি ট্রাম্পের সঙ্গে হওয়া তাঁর চুক্তির বিষয়ে জানেন।

[আরও পড়ুন: বিতর্কে মোড়া জীবন! এবার সিনেপর্দায় মাইকেল জ্যাকসনের বায়োপিক]

২০১৮ সালের ওই প্রতিবেদনে বলা হয়েছিল, ডোনাল্ড ট্রাম্প ও তাঁর বাবা কর দপ্তরের কাছে সম্পদের অবমূল্যায়ন করে এবং একটি জাল কর্পোরেশন স্থাপনের মতো উপহার এবং উত্তরাধিকার কর এড়িয়ে গিয়েছেন। বিচারপতি রবার্ট রিড মামলাটির জটিলতা ও অন্যান্য দিক বিবেচনা করে ডোনাল্ড ট্রাম্পকে মার্কিন সংবাদমাধ্যম ও সাংবাদিকদের তরফের আইনজীবীদের মামলাটি চালিয়ে যাওয়ার জন্য ৩ লক্ষ ৯২ হাজার ৬৩৮ ডলার আইনি ফি বাবদ দিতে হবে। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩ কোটি টাকা।

[আরও পড়ুন: বাজপেয়ীর বায়োপিক কি লোকসভা ভোটপ্রচারে বিজেপির অস্ত্র? মুখ খুললেন পঙ্কজ ত্রিপাঠী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement