shono
Advertisement

‘আমি মোদির ফ্যান’, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে উচ্ছ্বসিত মাস্ক জানালেন টেসলা আসছে ভারতে

টুইটার নিয়ে মাস্কের মন্তব্য, এক্ষেত্রে ভারতের আইন মেনে চলতে তাঁরা বাধ্য।
Posted: 09:12 AM Jun 21, 2023Updated: 09:21 AM Jun 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবারই আমেরিকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী মোদি (PM Modi)। আর প্রথম দিনই তাঁর সঙ্গে সাক্ষাৎ হল টেসলা ও স্পেস এক্সের কর্ণধার এলন মাস্কের (Elon Musk)। সেই সাক্ষাতের পরই মোদি সম্পর্কে উচ্ছ্বসিত হয়ে মার্কিন ধনকুবেরকে বলতে শোনা গেল, ”আমি মোদির ফ্যান।” সেই সঙ্গে তিনি জানিয়ে দিলেন ভারতের ভবিষ্যৎ সম্পর্কেও তিনি অত্যন্ত আশাবাদী।

Advertisement

ঠিক কী বলেছেন তিনি? তাঁর কথায়, ”আমি ভারতের ভবিষ্যৎ সম্পর্কে অত্যন্ত উত্তেজিত। বিশ্বের যে কোনও বড় দেশের তুলনায় ভারত বেশি প্রতিশ্রুতিবান। উনি (মোদি) সত্য়িই ভারত নিয়ে ভাবিত। উনিই আমাদের উদ্দীপ্ত করছেন যেন ভারতে উল্লেখযোগ্য বিনিয়োগ করা হয়। আমি মোদির ফ্যান। ওঁকে খুবই পছন্দ করি। আমাদের সাক্ষাৎটিও চমৎকার হয়েছে।” সেই সঙ্গেই তিনি জানিয়ে দেন, ”বলাই যায়, ভারতের জন্য যেটা সঠিক, উনি সেটাই করছেন।”

[আরও পড়ুন: বাবা হলেন দক্ষিণী অভিনেতা রামচরণ, বিয়ের ১১ বছর পর সন্তান সুখ পেলেন অভিনেতা]

টুইটার ও অন্য়ান্য সোশ্যাল মিডিয়ার নিয়ন্ত্রণ নিয়ে সাম্প্রতিক বিতর্ক নিয়েও মুখ খুলেছেন মাস্ক। জানিয়ে দিয়েছেন, এক্ষেত্রে ভারতের আইন মেনে চলতে তাঁরা বাধ্য। তাঁর সাফ কথা, ”যে কোনও দেশের আইন মেনে চলাই আমাদের জন্য সবচেয়ে ভাল।” অন্যথায় যে এটা বন্ধ করে দেওয়া হতে পারে সেকথাও জানান তিনি। পাশাপাশি জানিয়ে দেন, তাঁর সংস্থা টেসলা ভারতে বিনিয়োগ করতে চলেছে।

মঙ্গলবারই আমেরিকায় পৌঁছেছেন মোদি। বাইডেনের সঙ্গে নৈশভোজে যোগ দেওয়ার পাশাপাশি বেশ কিছু কর্মসূচি রয়েছে তাঁর এই তিনদিনের সফরে। এর মধ্যে অন্যতম মার্কিন কংগ্রেসে বক্তব্য পেশ। এদিন নিউ ইয়র্ক বিমানবন্দরে মোদিকে দেখতে জনতার ঢল নামে। প্রবাসী ভারতীয়রা ভিড় করে তাঁর উদ্দেশে ‘মোদি মোদি’ স্লোগান দেন। তিনিও তাঁদের উদ্দেশে হাত নেড়ে অভিবাদন গ্রহণ করেন।

[আরও পড়ুন: আমেরিকার উদ্দেশে পাড়ি দিলেন মোদি, ঐতিহাসিক সফরে নজর গোটা বিশ্বের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement