shono
Advertisement

‘ধন্যবাদ বন্ধু,আসছি’, মোদির সাধারণতন্ত্র দিবসের আমন্ত্রণে সাড়া ম্যাক্রোঁর

এর আগে বাস্তিল ডে প্যারেডের প্রধান অতিথি হয়েছিলেন প্রধানমন্ত্রী মোদি।
Posted: 08:30 PM Dec 22, 2023Updated: 08:31 PM Dec 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪ সালের সাধারণতন্ত্র দিবসের (Republic Day) প্রধান অতিথি হয়ে তিনি ভারতে আসছেন। জানালেন ফ্রান্সের (France) প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্রোঁ (Emanuel Macron)। এর আগে জানা গিয়েছিল, তাঁকে অতিথি হওয়ার প্রস্তাব দিয়েছে নয়াদিল্লি। অবশেষে ম্যাক্রোঁ জানিয়ে দিলেন, তিনি সেই আমন্ত্রণে সাড়া দিয়ে ওইদিন ভারতে থাকবেন।

Advertisement

নিজের এক্স হ্যান্ডলে এই খবর দিয়েছেন ম্যাক্রোঁ। লিখেছেন, ‘প্রিয় বন্ধু নরেন্দ্র মোদি, আপনার আমন্ত্রণের জন্য ধন্যবাদ। আপনাদের সাধারণতন্ত্র দিবস উদযাপনে আমি থাকব আপনাদের সঙ্গে।’ উল্লেখ্য, এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে আমন্ত্রণ জানানো হয়েছিল জো বাইডেনকে (Joe Biden)। ২৭ জানুয়ারি হওয়ার কথা ছিল কোয়াড সম্মেলন। ঠিক ছিল, ওই সময় ভারতে থেকে সম্মেলনেও অংশ নেবেন তিনি।

[আরও পড়ুন: সাক্ষীর পর এবার প্রতিবাদী বজরং, ব্রিজভূষণ ঘনিষ্ঠ নির্বাচন জিততেই ফেরালেন পদ্মশ্রী]

কিন্তু কয়েকদিন আগেই বর্ষীয়ান ডেমোক্র্যাট নেতা জানিয়ে দেন, তিনি ভারতে আসছেন না। এর পরই আমন্ত্রণ জানানো হয় ম্যাক্রোঁকে। তিনি এবার জানিয়ে দিলেন, আমন্ত্রণ গ্রহণ করার কথা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) বেশ ঘনিষ্ঠ বলেই পরিচিত তিনি। কয়েক মাস আগে বাস্তিল ডে প্যারেডের প্রধান অতিথি হিসাবে মোদিকে আমন্ত্রণ জানিয়েছিলেন ফরাসি প্রেসিডেন্ট। গেস্ট অফ অনার হিসাবে ফ্রান্সের ওই ঐতিহ্যবাহী অনুষ্ঠানে ছিলেন মোদি। পরে জি-২০ সম্মেলনে যোগ দিতে অবশ্য ম্যাক্রোঁও এসেছিলেন এই দেশে। এবার সাধারণতন্ত্র দিবসেও প্রধান অতিথি হয়ে ভারতে আসার কথা জানিয়ে দিলেন তিনি।

[আরও পড়ুন: অভিষেকেই রিচার হাফ সেঞ্চুরি, ব্যাটে দীপ্তি-জেমাইমা-স্মৃতির দাপটে ব্যাকফুটে অস্ট্রেলিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement