shono
Advertisement

‘ভারত থেকে কাশ্মীরের ১ ইঞ্চিও স্বাধীন করতে পারেনি’, পাকিস্তানি সেনাকে খোঁচা পাক তালিবানের

পাকিস্তানের বর্তমান পরিস্থিতির জন্য পাক সেনাকেই দায়ী করছে টিটিপি।
Posted: 09:42 AM Apr 05, 2023Updated: 09:43 AM Apr 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তেহরিক-ই তালিবান। সংক্ষেপে টিটিপি। চলতি কথায় পাক তালিবান (TTP)। দুই দশক আগে পাক-আফগান সীমানায় জন্ম নেওয়া জঙ্গি গোষ্ঠীটি ক্রমেই পাক প্রশাসনের মাথাব্যথার কারণ হয়ে উঠছে। মুখ থুবড়ে পড়েছে পাকিস্তানের অর্থনীতি। টালমাটাল রাজনৈতিক পরিস্থিতিও। এই অবস্থায় তাদের উদ্দেশে আক্রমণ শানাতে দেখা গেল পাক তালিবানকে। রীতিমতো কটাক্ষ করে পাক সেনার উদ্দেশে তাদের খোঁচা, কাশ্মীরের এক ইঞ্চিও ভারতের থেকে ‘স্বাধীন’ করে পারেনি তারা। কেবল নিজের দেশের মানুষের উপর জুলুম করার ক্ষমতাই রয়েছে তাদের।

Advertisement

টিটিপির প্রপাগান্ডা সেল টিটিপি উমর মিডিয়ার তরফে পেশ করা বিবৃতিতে এভাবেই কটাক্ষ করা হয়েছে পাক সেনাকে। পাশাপাশি টিটিপি আসলে ভারতের গোয়েন্দা সংস্থা ‘RAW’-এর ছায়া, পাকিস্তানের (Pakistan) এমন দাবিকেও নস্যাৎ করে দিয়েছে পাক তালিবান। তাদের পরিষ্কার বক্তব্য, যদি সত্য়িই তাই হত, তাহলে কেন পাক প্রশাসন আফগানিস্তানের বর্তমান শাসক তালিবানের সঙ্গে আফগানভূমে টিটিপির অবস্থান নিয়ে আলোচনা করছে।

[আরও পড়ুন: সিকিমে তুষারধস: মৃত বাংলার দুই পর্যটক, আজও বন্ধ ছাঙ্গু-নাথু লার রাস্তা]

পাক তালিবানের তরফে পাক সেনাকেই তাদের দেশের বর্তমান রাজনৈতিক ডামাডোল ও আর্থিক টালমাটাল পরিস্থিতির জন্য দায়ী করা হয়েছে ওই বিবৃতিতে। যত সময় যাচ্ছে ততই পাকিস্তানের মাথাব্যথা হয়ে উঠেছে পাক তালিবান। নয়া বিবৃতির পরে তা আরও পরিষ্কার হল।

[আরও পড়ুন: প্রেমিককে খুনের পর দেহ টুকরো টুকরো করে কেটে মাটিতে পুঁতে দিল যৌনকর্মী, তারপর…]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement