shono
Advertisement

Breaking News

Israel

ইজরায়েলে বড়সড় মিসাইল হামলা হামাসের! তেল আভিভে বাজছে যুদ্ধের সাইরেন

Published By: Kishore GhoshPosted: 05:34 PM May 26, 2024Updated: 06:10 PM May 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শান্তির স্বপ্ন চুরমার। ইজরায়েলে (Israel) নতুন করে বড়সড় মিসাইল হামলা চালাল হামাস (Hamas)! এক বিবৃতিতে জঙ্গি গোষ্ঠী হামাস দাবি করেছে, রবিবার সকালে তেল আভিভে মিসাইল হামলা চালিয়েছে তারা। অন্যদিকে ইজরায়েলের সবচেয়ে গুরুত্বপূর্ণ শহরে যুদ্ধের সাইরেন বাজানোর খবর মিলেছে। যদিও সাইরেন বাজানোর কারণ জানায়নি নেতানিয়াহুর সেনা। হামলায় ক্ষয়ক্ষতির বিষয়টিও এখনও স্পষ্ট নয়।

Advertisement

রয়টার্স সূত্রে জানা গিয়েছে, গত সাত মাসে গাজায় ইজরায়েলি বাহিনীকে মোকবিলায় স্বল্পপাল্লার মিসাইল হামলা চালালেও এবার দূরপাল্লার মিসাইল হামলা চালিয়েছে হামাস। তেল আভিভকে লক্ষ্য করেই এই হামলা চালানো হয়েছে বলে খবর। তবে নতুন করে মিসাইল হামলায় এখনও পর্যন্ত হতাহতের খবর মেলেনি।রক্তঝরা যুদ্ধে ইতিমধ্যে ইজরায়েলের ১, ১৭০ জনের মৃত্যু হয়েছে, অন্যদিকে গাজায় প্রাণ গিয়েছে ৩৫, ৯৮৪ জন প্যলেস্তিনীয়র।

 

[আরও পড়ুন: জাতীয় দলের কোচ হতে বিশেষ ‘শর্ত’! বিসিসিআইকে কী জানালেন গম্ভীর?]  

গত ৭ অক্টোবর ইজরায়েলের (Israel) বুকে বেনজির হামলা চালায় প্যালেস্টাইনের জঙ্গি গোষ্ঠী হামাস (Hamas)। অপহরণ করে নিয়ে যায় প্রায় দুশোর উপর মানুষকে। সম্প্রতি একটি বডিক্যাম ফুটেজ প্রকাশ করছে ইজরায়েলি টেলিভিশন। তাতে দেখা গিয়েছে, হামাসের হাতে বন্দি রক্তাক্ত মহিলাদের। যা দেখে দেখে শিউরে উঠেছে দেশ। এর পর থেকেই নেতানিয়াহুর উপরে ক্ষোভ আরও বেড়েছে। ভিডিওটি ২২ মে প্রকাশ করা হলেও সেটা তোলা হয়েছে ৭ অক্টোবরই। এদিকে পণবন্দিদের পরিবারগুলি ইজরায়েলের সরকারের কাছে অনুরোধ জানিয়েছেন, দ্রুত যেন বন্দিদের ফেরানোর বিষয়ে পদক্ষেপ করা হয়। এই মুহূর্তে প্রায় ১২১ জন বন্দি রয়েছেন হামাসের ডেরায়।

 

[আরও পড়ুন: ভিসা সমস্যায় আটকে বিরাট! বিশ্বকাপ খেলতে দলের সঙ্গে যেতে পারলেন না কোহলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রক্তক্ষয়ি যুদ্ধে ইজরায়েলের ১, ১৭০ জনের মৃত্যু হয়েছে।
  • এই মুহূর্তে প্রায় ১২১ জন বন্দি রয়েছেন হামাসের ডেরায়।
Advertisement