shono
Advertisement

মন্দিরে ভাঙচুর, ভারত বিরোধী পোস্টার! কানাডায় ফের খলিস্তানিদের তাণ্ডব

ঘটনার তদন্তে নামল পুলিশ।
Posted: 01:04 PM Aug 13, 2023Updated: 01:17 PM Aug 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের কানাডায় (Canada) হিন্দু মন্দির ভাঙচুর চালাল খলিস্তানপন্থী (Khalistan) সমর্থকরা। ওই মন্দিরের দরজায় মিলেছে খলিস্থানি পোস্টার। সেখানে স্বাধীন খলিস্তানের গঠনে গণভোটের দাবি তোলা হয়েছে। শনিবার মধ্যরাতের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে কানাডার ব্রিটিশ কলম্বিয়া প্রদেশে। গোটা ঘটনায় ক্ষুব্ধ স্থানীয় হিন্দু সম্প্রদায়। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

Advertisement

শনিবার রাতে ব্রিটিশ কলম্বিয়ার সারে-তে অবস্থিত লক্ষ্মী নারায়ণ মন্দির ভাঙচুর চালায় দুষ্কৃতীরা। যেটি কানাডার অন্যতম বিখ্যাত এবং বৃহত্তম মন্দির। মন্দিরে মেলা একটি পোস্টার লেখা হয়েছে, “১৮ জুনের হত্যাকাণ্ডে ইন্ডিয়ার হাত নিয়ে তদন্তে করছে কানাডা”। ওই পোস্টারের সঙ্গে রয়েছে খালিস্তনি জঙ্গি সংগঠন খলিস্তান টাইগার ফোর্সের প্রাক্তন প্রধান হরদীপ সিং নিজ্জরের ছবি।

[আরও পড়ুন: পছন্দের যুবককে বিয়ে করতে চেয়েছিল নাবালিকা ভাগ্নি, ‘অপরাধে’ খুন করলেন মামা!]

সারে-র গুরু নানক শিখ গুরুদ্বার সাহিবের প্রধানও ছিলেন এই হরদীপ। গত ১৮ জুন সন্ধ্যায় গুরুদ্বারের মধ্যেই নাশকতা চালায় দুই অজ্ঞাত পরিচয় দুষ্কৃতী। হত্যা করা হয় কেটিএফের প্রধান হরদীপকে। ওই ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই এদিন মন্দিরে ভাঙচুর চালিয়ে খলিস্তানপন্থী পোস্টার সাঁটা হয়েছে বলে মনে করা হচ্ছে। ঘটনার তদন্ত নেমেছে কানাডা পুলিশ। খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভি ফুটেজ। উল্লেখ্য, চলতি বছরে এই নিয়ে তৃতীয়বার কানাডায় মন্দিরে ভাঙচুরের ঘটনা ঘটল। এদিনের ঘটনার তীব্র নিন্দা করেছেন ব্রাম্পটনের মেয়র।

[আরও পড়ুন: দেশবাসীকে ‘হর ঘর তেরঙ্গা’ অভিযানে শামিল হওয়ার আরজি, প্রোফাইল পিকচার বদলালেন মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement