shono
Advertisement

ইজরায়েলে মিসাইল হামলা হেজবোল্লার, মৃত ভারতীয় নাগরিক

গুরুতর আহত আরও দুই ভারতীয়।
Posted: 09:15 AM Mar 05, 2024Updated: 09:34 AM Mar 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইজরায়েলের উপর হামলায় মৃত্যু হল এক ভারতীয় ব্যক্তির। গুরুতর আহত আরও দুই ভারতীয়। জানা গিয়েছে, ইজরায়েল লক্ষ্য করে মিসাইল ছুড়েছিল লেবাননের (Lebanon) হেজবোল্লা জঙ্গি গোষ্ঠী। সেই আঘাতেই প্রাণ হারিয়েছেন এক ভারতীয়।

Advertisement

গত বছর অক্টোবর মাস থেকে একাধিকবার ইজরায়েল লক্ষ্য করে হামলা চালিয়েছে লেবাননের জঙ্গি গোষ্ঠীটি। তার জেরে মৃত্যু হয়েছে ইজরায়েলি সেনারও। সোমবার স্থানীয় সময় সকাল এগারোটা নাগাদ ইজরায়েলের উত্তর সীমান্ত এলাকা লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালায় হেজবোল্লা। সেই মিসাইল আছড়ে পড়ে গালিলি এলাকার একটি গ্রামে। সেখানেই এক ভারতীয়র মৃত্যু হয়েছে বলে স্থানীয় উদ্ধারকারীরা জানিয়েছেন। আহতদের মধ্যে আরও দুই ভারতীয় ছাড়াও রয়েছেন বেশ কয়েকজন।

[আরও পড়ুন: পরীক্ষা দিতে যাওয়ার পথে অ্যাসিড হামলার শিকার ৩ ছাত্রী! গ্রেপ্তার এমবিএ ছাত্র

জানা গিয়েছে, মৃতের নাম পত্নীবিন ম্যাক্সওয়েল। কেরলের (Kerala) কোল্লামের বাসিন্দা তিনি। হাসপাতালে তাঁর দেহ শনাক্ত করেন পরিচিতরা। মিসাইল হামলায় আহতদের মধ্যে রয়েছেন কেরলের বুশ জোসেফ জর্জ এবং পল মেলভিনও। আপাতত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাঁরা। অস্ত্রোপচারও করাতে হয়েছে একজনের। তবে আপাতত কেরলের দুই বাসিন্দার শারীরিক অবস্থা স্থিতিশীল। জানা গিয়েছে, আরও পাঁচজন এই হামলায় আহত হয়েছেন। তাঁদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

উল্লেখ্য, গাজায় ইজরায়েলি সেনার অভিযানের পর থেকে উত্তপ্ত হয়ে আছে ইজরায়েল-লেবানন সীমান্তও। হেজবোল্লার সঙ্গে লড়াই চলছে ইজরায়েলি ফৌজের। গত ৭ অক্টোবর ইজরায়লের (Israel) বুকে বেনজির হামলায় চালায় প্যালেস্তিনীয় (Palestine) জঙ্গি সংগঠন হামাস। রয়টার্স সূত্রে খবর মিলেছিল, সুন্নি এই জঙ্গি গোষ্ঠীকে মদত দিচ্ছে লেবাননের হেজবোল্লা।

[আরও পড়ুন: ফের রাজ্যে মোদি, বিমানবন্দর থেকে রোড শো করে যাবেন বারাসতের সভায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement