shono
Advertisement

রাফায় ভয়ংকর হামলা ইজরায়েলের, রাতভর অগ্নিবর্ষণে মৃত অন্তত ২৩

হামাস জঙ্গিদের খতম করতে বদ্ধপরিকর ইজরায়েল।
Posted: 03:07 PM Dec 13, 2023Updated: 03:12 PM Dec 13, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হামাস জঙ্গিদের খতম করতে বদ্ধপরিকর ইজরায়েল। উত্তর গাজা গুঁড়িয়ে দেওয়ার পর দক্ষিণ গাজা ও ওয়েস্টব্যাংকেও তীব্র আক্রমণ শানাচ্ছে ইজরায়েলি ফৌজ। এবার মিশর সীমান্তবর্তী রাফা শহরে বোমাবর্ষণ করল ইহুদি দেশটির বিমানবাহিনী। এই হামলায় প্রাণ হারিয়েছেন অন্তত ২৩ জন।

Advertisement

আল জাজিরা সূত্রে খবর, মঙ্গলবার রাতভর দক্ষিণ রাফায় অগ্নিবর্ষণ করেছে ইজরায়েল। এই হামলার কথা নিশ্চিত করেছেন সেখানকার স্বাস্থ্য আধিকারিকেরা। মৃতদের মধ্যে রয়েছে ৭ শিশু ও পাঁচ মহিলা । এই ঘটনার পর রাফার এক বাসিন্দা বলেন, চলতি মাসে ইজরায়েলি সেনা নির্দেশ দিয়েছিল প্রাণ বাঁচানোর জন্য এখানে আশ্রয় নিতে। কিন্তু গত কয়েক দিনে রাফায় গোলাবর্ষণ বেড়ে গিয়েছে। 

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসে যোগ দিতে আসছেন না বাইডেন, অনিশ্চিত কোয়াড সম্মেলনও!]

এদিকে, বুধবার হামাস বনাম ইজরায়েলের এই রক্তক্ষয়ী যুদ্ধ থামাতে রাষ্ট্রসংঘের (UN) সাধারণ পরিষদে একটি খসড়া প্রস্তাব পাশ হয়েছে। যেখানে অবিলম্বে গাজায় মানবিকতার কারণে যুদ্ধবিরতির দাবি করা হয়েছে। এই প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছে ভারত। বিপক্ষে ভোট দিয়েছে আমেরিকা। কিন্তু ইজরায়েলের (Israel) প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এদিন প্রস্তাবটি পেশ হওয়ার আগে তাঁকে বলতে শোনা যায়, এখনও বিশ্বের অধিকাংশ দেশের সমর্থনই রয়েছে ইজরায়েলের প্রতি। যার মধ্যে আমেরিকা ও ইউরোপীয় ইউনিয়নের দেশগুলোও রয়েছে। কিন্তু পরিস্থিতি যেদিকে যাচ্ছে, তাতে আগামিদিনে সেই সমর্থন হারাতে চলেছে তেল আভিভ।

উল্লেখ্য, ৭ অক্টোবর ইজরায়েলে (Israel) ভয়াবহ সন্ত্রাসবাদী হামলা চালায় প্যালেস্তিনীয় সন্ত্রাসবাদী সংগঠন হামাস। মৃত্যু হয় প্রায় দেড় হাজার ইজরায়েলির। অনেককে পণবন্দি করে গাজা ভূখণ্ডে নিজেদের ডেরায় নিয়ে যায় হামাস। পালটা গাজায় সামরিক অভিযান চালাতে শুরু করে আইডিএফ। শোনা যাচ্ছে, সেখানে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৮ হাজার ৪০০। 

[আরও পড়ুন: অর্ধেক করতে হবে অভিবাসী সংখ্যা, নতুন ভিসা নীতি অস্ট্রেলিয়ার, কতটা সমস্যায় ভারতীয়রা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement