shono
Advertisement

প্রশান্ত মহাসাগর থেকে ভারত মহাসাগর পর্যন্ত রেললাইন বানাব! বাইডেনের মন্তব্যে হাসির রোল

বেফাঁস মন্তব্য কীভাবে সামাল দিলেন প্রেসিডেন্ট?
Posted: 01:22 PM Jun 16, 2023Updated: 01:22 PM Jun 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রশান্ত মহাসাগর থেকে শুরু করে ভারত মহাসাগর (Indian Ocean) পর্যন্ত লম্বা একটা রেললাইন বানাব- মার্কিন প্রশাসনের পরবর্তী পরিকল্পনা নিয়ে কথা বলতে গিয়ে আবারও বেফাঁস মন্তব্য করলেন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। বুধবার একটি সম্মেলনে বক্তৃতা দিতে গিয়ে এই মন্তব্য করেছেন তিনি। আগেও একাধিকবার ভুল মন্তব্য করার জেরে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন বাইডেন। নতুন বক্তৃতার ভিডিও ভাইরাল হতেই ফের নেটিজেনদের হাসির খোরাক হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

Advertisement

লিগ অফ কনজারভেশন ভোটারের আয়োজিত একটি নৈশভোজে অংশ নেন বাইডেন। মার্কিন প্রশাসনের ভবিষ্যৎ লক্ষ্য নিয়ে বক্তব্য রাখছিলেন তিনি। সেখানেই আচমকা বলে বসেন, “বিশাল বড় একটা রেলপথ তৈরির পরিকল্পনা রয়েছে আমাদের। প্রশান্ত মহাসাগর (Pacific Ocean) থেকে শুরু করে ভারত মহাসাগর পর্যন্ত পৌঁছবে এই রেলপথ। এছাড়াও অ্যাঙ্গোলাতে বিশ্বের সবচেয়ে বড় সৌরবিদ্যুৎ প্রকল্প গড়ে তুলব। আরও অনেক পরিকল্পনা রয়েছে।” 

[আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনীতে আপত্তি জানিয়ে করা পুনর্বিবেচনার আরজি প্রত্যাহার রাজ্যের, এবার কি শীর্ষ আদালতে?]

সঙ্গে সঙ্গেই হাসির রোল ওঠে উপস্থিত জনতার মধ্যে। তবে বিষয়টি বুঝতে পেরে হেসে ওঠেন মার্কিন প্রেসিডেন্টও। পরিস্থিতি সামাল দিয়ে তিনি বলেন, “অনেক কিছুই বলা যায়। তবে আমি স্ক্রিপ্টের বাইরে বেরিয়ে যাচ্ছি। এবার বিপাকে পড়ব।” তবে বাইডেনের বক্তব্যের বিশেষ অংশটি নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায়। তারপরেই মার্কিন প্রেসিডেন্টের সমালোচনায় মুখর নেটিজেনরা।

সাধারণ মানুষের পাশাপাশি বাইডেনকে কটাক্ষ করেছেন মার্কিন প্রশাসনিক কর্তারাও। জিওপি কনসালট্যান্ট ম্যাট হুইটলক টুইট করেছেন, “বাবা, এতো বিশাল বড় রেলপথের পরিকল্পনা করে ফেলেছেন।” মিসৌরির সেনেটরের প্রেস সেক্রেটারির মতে, “দাদুকে এবার ঘুমাতে বলা হোক।” এক নেটিজেন বলেছেন, “পরের বার যখন ভারতে যাব, এই রেলপথ ধরেই ট্রেনে চেপে রওনা দেব।” প্রসঙ্গত, কয়েকদিন আগেই চিনের প্রশংসায় পঞ্চমুখ হয়েছিলেন বাইডেন। তারপরে ফের বেফাঁস মার্কিন প্রেসিডেন্ট।

[আরও পড়ুন: কেশপুর আছে কেশপুরেই! বিনা প্রতিদ্বন্দিতায় গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে জয়ী TMC]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement