shono
Advertisement
Joe Biden

করোনা আক্রান্ত বাইডেন, রোগকে হাতিয়ার করেই বিঁধলেন ট্রাম্পকে

কেমন আছেন বর্ষীয়ান নেতা?
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 08:38 AM Jul 18, 2024Updated: 09:22 AM Jul 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের চোখ রাঙাচ্ছে করোনা। এবার আক্রান্ত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বুধবার তাঁর কোভিড পজিটিভ হওয়ার খবর জানায় হোয়াইট হাউস।  

Advertisement

চলতি বছরের নভেম্বরে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন হবে। জোর কদমে চলছে প্রচার। নানা জায়গায় সভা করছেন বাইডেন। জানা গিয়েছে, লাস ভেগাসে ডেমোক্র্যাটদের প্রচার কর্মসূচিতে অংশ নিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। ভোটারদের একটি সভায় ভাষণ দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু সেই সময়েই সভার উদ্যোক্তাদের কাছে বাইডেনের কোভিডে আক্রান্ত হওয়ার খবর আসে। তার পরই  হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়ের জানান, "প্রেসিডেন্ট বাইডেন কোভিড পজিটিভ। তিনি বুস্টার ভ্যাকসিন নিয়েছেন। তাঁর শরীরে সামান্য কিছু উপসর্গ দেখা দিয়েছে। আপাতত কয়েক দিন ডেলাওয়ারে নিজের বাসভবনে নিভৃতবাসে থাকবেন তিনি। সেখান থেকেই যাবতীয় প্রশাসনিক কাজ পরিচালনা করবেন প্রেসিডেন্ট।" গত বছরের সেপ্টেমবর মাসে করোনায় আক্রান্ত হয়েছিলেন মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন। 

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বাইডেন নিজের অসুস্থতার কথা জানিয়েছেন। কিন্তু তাতেও বিঁধতে ছাড়েননি নির্বাচনের প্রধান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে। এদিন এক্স হ্যান্ডেলে প্রথম একটি পোস্টে মার্কিন প্রেসিডেন্ট লেখেন, 'ইলন মাস্ক এবং তার ধনী বন্ধুরা এই নির্বাচন কেনার চেষ্টা করছেন। যদি আপনারা সহমত হন, তাহলে এখানে প্রতিক্রিয়া জানান।' ট্রাম্প ও মাস্কের ছবির মধ্যে লেখা, 'ট্রাম্পকে পরাজিত করুন।' এর পরের একটি পোস্টে বাইডেন লেখেন, 'আমি অসুস্থ।' বিশ্লেষকদের মতে, আসন্ন নির্বাচনে করোনা আক্রান্ত হওয়াকে হাতিয়ার করতে চাইছেন বাইডেন।   

উল্লেখ্য, এক্স হ্যান্ডেলের কর্ণধার ইলন মাস্ক বরাবরই ট্রাম্পকে সমর্থন করেন। এর আগে বেশ কয়েকবার তিনি বাইডেনের বয়স নিয়ে খোঁচা দিয়েছেন। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রাক্কালে বার বার বাইডেনের বয়সের প্রসঙ্গ উঠে এসেছে। বিশেষত ‘প্রেসিডেন্সিয়াল ডিবেটে’ ডোনাল্ড ট্রাম্পের  সামনে রীতিমতো বেকায়দায় পড়তে হয়েছিল ডেমোক্র্যাট নেতাকে। যার পর থেকে প্রশ্ন উঠতে শুরু করে, এমন শারীরিক ও মানসিক অবস্থায় কেউ কি প্রেসিডেন্ট পদপ্রার্থী হতে পারেন? এর জবাব দেন বাইডেনও। জানিয়ে দেন, তিনি বৃদ্ধ হলেও তাঁর মানসিক শক্তি অটুট রয়েছে। 

[আরও পড়ুন: আমেরিকার প্রেসিডেন্ট হতে পারেন কমলা হ্যারিস! অবসর নিচ্ছেন? বাইডেনের মন্তব্যে জল্পনা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি বছরের নভেম্বরে আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন হবে।
  • জোর কদমে চলছে প্রচার। নানা জায়গায় সভা করছেন বাইডেন।
  • লাস ভেগাসে ডেমোক্র্যাটদের প্রচার কর্মসূচিতে অংশ নিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট।
Advertisement