shono
Advertisement

২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড, লস্কর জঙ্গি আজমের মৃত্যু পাকিস্তানে

পাকিস্তানের ফয়সলাবাদে মৃত্যু হয়েছে ৭০ বছরের আজমের।
Posted: 12:00 PM Mar 03, 2024Updated: 12:00 PM Mar 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে মারা গেল মুম্বই হামলার (Mumbai Attack) অন্যতম মাস্টারমাইন্ড আজম চিমা। হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে বলে গোয়েন্দা সূত্রের খবর। লস্কর-ই-তৈবার অন্যতম কমান্ডার এই আজম চিমার ছকেই রক্তাক্ত হয়েছিল বাণিজ্যনগরী। ২০০৮ সালের মুম্বই হামলার ছক শুধু নয়, ২০০৬ সালে মুম্বইয়ের ট্রেনে বোমা বিস্ফোরণের ঘটনার অন্যতম মূলচক্রীও ছিল সে।

Advertisement

২৬/১১-র মুম্বই হামলার আরও এক ষড়যন্ত্রীর মৃত্যু পাকিস্তানে (Pakistan) হওয়ায় ফের প্রমাণ হল সন্ত্রাসবাদীদের নিরাপদ আশ্রয়স্থল এই দেশ। সংবাদ সংস্থার খবর, পাকিস্তানের ফয়সলাবাদে মৃত্যু হয়েছে ৭০ বছরের আজমের। গোপনে নাকি তার শেষকৃত্যও সম্পন্ন করা হয়ে গিয়েছে। মুম্বই হামলার অন্যতম ওই মাস্টারমাইন্ড গোয়েন্দাদের নজর এড়িয়ে গা-ঢাকা দিয়েছিল পাকিস্তানে।

 

[আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনীর জন্য বন্ধ স্কুলের পঠনপাঠন, কমিশনকে চিঠি ব্রাত্য বসুর]

১৯৯৩ সালের ১২ মার্চ ‘কালো শুক্রবারে’ দেশের প্রথম সন্ত্রাসবাদী হামলায় কেঁপে উঠেছিল মুম্বই। মোট ১৩টি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। যাতে মৃত্যু হয় ২৫৭ জনের। আহত হন ৭১৩ জন। কেবল মুম্বই-ই নয়, গোটা দেশই কার্যত থরথরিয়ে উঠেছিল মৃত্যু-রক্ত-ধ্বংসের নারকীয় রূপ দেখে। আজও অধরা এই হামলার মূল চক্রীদের অনেকেই।

 

[আরও পড়ুন: লক্ষ্য প্রত্যেক শহরে শাখা স্থাপন, সমবায় ব্যাঙ্কের যৌথ সংগঠন NUCFDC-র উদ্বোধন অমিত শাহর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement