shono
Advertisement
Kim Jong Un

অমরত্বের প্রত্যাশা... সরকারি আধিকারিকদের জামায় জ্বলজ্বল করছে কিমের ছবি!

কিম রাজার নয়া ফরমান!
Published By: Biswadip DeyPosted: 04:40 PM Jun 30, 2024Updated: 04:40 PM Jun 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিম জং উন। উত্তর কোরিয়ার সর্বাধিনায়ক। কিম রাজার আপন দেশে আইন কানুন কতটা সর্বনেশে সেকথা গোটা বিশ্ব জানে। তিনি চান নিঃশর্ত আনুগত্য। আর এবার দেখা গেল সেদেশের সরকারি আধিকারিকরা বুকে সর্বাধিনায়কের ছবিও লাগাচ্ছেন! এতদিন কিমের বাবা ও ঠাকুর্দার ছবি শোভা পেতে দেখা গিয়েছে এভাবে। এবার বাবা-দাদুর জুতোয় পা গলিয়ে 'অমরত্বের' দিকে আরও একধাপ বাড়ালেন কিম। তাঁর লক্ষ্যই তো তাই। একজন 'কাল্ট লিডার' হয়ে ওঠা। সেপথেই নয়া পদক্ষেপ করলেন তিনি।

Advertisement

উত্তর কোরিয়ার (North Korea) ওয়ার্কার্স পার্টির অষ্টম সেন্ট্রাল কমিটির দশম প্লেনারি মিটিং ছিল রবিবার। আর সেদিনই দেখা গেল উপস্থিত সরকারি আধিকারিকদের বুকের বাঁদিকে রয়েছে যে পিন, তাতে দৃশ্যমান কিম জং উনের পোট্রেট। সেদেশের সরকারি সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে এমন ছবি যেখানে দেখা যাচ্ছে বাবা ও ঠাকুর্দার ছবির পাশেই দেওয়ালে শোভা পাচ্ছে কিমের ছবি।

[আরও পড়ুন: ছেলেধরা গুজবের মাঝে নিখোঁজ একই স্কুলের ৫ ছাত্রী, চাঞ্চল্য মগরায়]

আসলে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকেই উত্তর কোরিয়ায় কিম (Kim Jong Un) রাজত্বের সূচনা। কিমের বাবা জম জং ২ এবং ঠাকুর্দা কিম ২ সাংয়ের পর দেশের মসনদে বসেছেন কিম। একই ভাবে তিনিও ক্ষমতা কুক্ষিগত করে রাখতে চান। তাই মাঝে মাঝেই নানা নির্দেশ দিতে থাকেন। গত এপ্রিলেই প্রকাশিত হয়েছিল মিউজিক ভিডিও। সেখানে কিমকে 'বন্ধুবৎসল বাবা' ও 'মহান নেতা' বলে উল্লেখ করা হয়েছে। কোরিয়ান সেন্ট্রাল টেলিভিশন নামের সরকারি চ্যানেলে শোনানো হচ্ছে সেই গান। এর আগে জানা গিয়েছিল, কিমের নির্দেশ দেশের তরুণদের ‘শ্রদ্ধেয় বাবা’ বলে ডাকতে হবে তাঁকে। আসলে তাঁর বাবা-ঠাকুর্দাকেও এই নামেই ডাকা হত। তাই তিনিও এমন নিয়ম চালু করছেন। এবার আরও একধাপ এগিয়ে নিজের ছবি আধিকারিকদের বুকে লাগিয়ে দেওয়ার ব্যবস্থাও করলেন তিনি।

[আরও পড়ুন: সলতে পাকিয়েছিলেন ৪ পঞ্চায়েত সদস্য! শিলিগুড়িতে প্রোমোটার গ্রেপ্তারির নেপথ্য কাহিনি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উত্তর কোরিয়ার ওয়ার্কার্স পার্টির অষ্টম সেন্ট্রাল কমিটির দশম প্লেনারি মিটিং ছিল রবিবার।
  • সেদিনই দেখা গেল উপস্থিত সরকারি আধিকারিকদের বুকের বাঁদিকে রয়েছে যে পিন, তাতে দৃশ্যমান কিম জং উনের পোট্রেট।
  • জানা গিয়েছে এটাই কিম রাজার নয়া ফরমান!
Advertisement